স্কুল ছাত্র জাহিদ হত্যার প্রতিবাদে মানববন্ধন

টাঙ্গাইলের ভূঞাপুরে ষষ্ঠ শ্রেণির স্কুলছাত্র জাহিদ হাসানের হত্যাকারীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তারের পর আইনের আওতায় এনে জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

রবিবার (৫ মার্চ) সকাল ১১টায় বলরামপুর উচ্চ বিদ্যালয়ের মাঠে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছেন তার সহপাঠী, শিক্ষার্থী, শিক্ষক ও এলাকাবাসী। মানববন্ধন শেষে কয়েক শতাধিক ছাত্র-ছাত্রী ক্লাস বর্জন করে বিদ্যালয় মাঠে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেন।

মানববন্ধনে অংশ নেওয়া জাহিদ হাসানের মা জাহানার বেগম বলেন, ‘আমরা গরীব মানুষ, অভাবের সংসার। ঠিকমতো পোলাডারে লেহাপড়ার খরচ দিবার পারি না। তাই পোলাডায় মাঝেমধ্যে তার বাবার অট্যোভ্যানটা নিয়া খরচ জোগাতে ভ্যান চালাইতো। সেদিন সন্ধ্যায় বের হলে কয়েক ঘণ্টা পর পোলাডারে নির্মমভাবে গলা কেটে হত্যা করা হয়। যারা হত্যা করছে তাদেরকে দ্রুত গ্রেপ্তার ও ফাঁসি চাই। তা না পারলে তোমরা পোলাডারে আইনা দাও।

উল্লেখ্য, প্রতিবন্ধী বাবার অটোভ্যান নিয়ে আয়-রোজগারের আশায় বের হয়েছিলেন জাহিদুল ইসলাম (১৪) নামের এক স্কুলছাত্র। সেই অটোভ্যান নিয়ে বের হওয়াই কাল হলো তার। অটোভ্যানটি ছিনতাইয়ের লক্ষ্যে কাঁচি দিয়ে গলা কেটে তাকে নির্মমভাবে হত্যা করা হয়। জাহিদুল ইসলাম ভূঞাপুর উপজেলার বলরামপুর গ্রামের প্রতিবন্ধী সুজন তালুকদারের ছেলে। তিনি বলরামপুর উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণির মেধাবী ছাত্র।

আরো পড়ুন:
> গাজীপুরের সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানব বন্ধন অনুষ্ঠিত
> বিচিত্র্য গাছ খৈ ফল বা জিলাপি ফল

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বলরামপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি ডা: মো. সাইফুল ইসলাম লোটন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান, শিক্ষক লিয়াকত হোসেন, শাহীনা আক্তার, স্থানীয় ইউপি সদস্য মেহেদী হাসান বিপ্লব, সাংবাদিক আল-আমিন শোভন, সাবেক ইউপি সদস্য মিনহাজ উদ্দিন। মানববন্ধনে বক্তারা হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।

মার্চ ০৫, ২০২৩ at ২০:১৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মাহামা/সুরা