মহম্মদপুরে যুবলীগ কর্মী রাজুর মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

মাগুরার মহম্মদপুরে যুবলীগ কর্মী তানভীর রহমান রাজুর মুক্তি ও অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত হয়রানীমূলক মামলা প্রত্যাহারের দাবিতে দুই সহস্রাধীক বিক্ষুব্ধ নারী-পুরুষ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মরকলিপি প্রদান করা হয়েছে। রোববার (৫ মার্চ) সকালে স্থানীয় বাসস্টান্ড এলাকায় এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়।

জানাযায়, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক মোছা: বেবী নাজনীন বাদি হয়ে গত ২ মার্চ বৃহস্পতিবার রাতে তানভীর রজমান রাজু (৩৫) নামের এক যুবলীগ কর্মীকে আসামী করে মহম্মদপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু করেন। এদিন রাতেই রাজুকে পুলিশ গ্রেপ্তার করে পরের দিন শুক্রবার সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়। রাজু উপজেলা সদরের জাঙ্গালিয়া গ্রামের মৃত: আবুল হোসেন মোল্যার ছেলে। এই ঘটনার পর থেকে স্থানীয় জনগনের মধ্যে নীরব উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এদিকে, তানভীর রহমান রাজুর অবিলম্বে মুক্তি ও হয়রানীমূলক মামলা প্রত্যাহারের দাবিতে এদিন সকালে উপজেলা সদরের বাসস্টান্ড এলাকায় স্থানীয় মহিলা আওয়ামীলীগের উদ্যোগে দুই সহ¯্রাধীক বিক্ষুব্ধ নারী-পুরুষ প্রায় আধাঘণ্টাব্যাপী মানববন্ধন করেন। আওয়ামলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামীলীগ, মৎস্যজীবীলীগসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের একাংশের দুই সহ¯্রাধীক নেতাকর্মী, সমর্থক ও সাধারণ মানুষ এই কর্মসূচিতে যোগ দেন।

মানববন্ধন কর্মসূচি থেকে বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ঈদুল শেখ, বালিদিয়া ইউপির চেয়ারম্যান মফিজুর রহমান মিনা, উপজেলা মহিলা যুবলীগের আহবায়ক শারমীন আক্তার রুপালী, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আল ইমরান। লিখিত স্মারকলিপি পাঠ করেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য নাজনীন রব্বানী। এর আগে ডাকবাংলো এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। এ সময় পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্থানীয় পুলিশ, জেলা পুলিশ ও ডিবি পুলিশ সদস্যদের সতর্ক অবস্থান চোখে পড়ে।

স্মারকলিপিতে বলা হয়েছে- উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক মোছা: বেবী নাজনীন বাদি হয়ে গত ২ মার্চ বৃহস্পতিবার রাতে যুবলীগ কর্মী তানভীর রজমান রাজুর নামে হয়রানীমূলক মিথ্যা মামলা রুজু করেন। এদনি রাতেই পুলিশ রাজুকে আটক করে এবং শুক্রবার সকালে আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করেন।

গত বছরের ২৫ আগষ্ট জাতীয় শোক দিবস এবং গত ২১ ফেব্রæয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানে মহিলা ভাইস চেয়ারম্যানের হাস্যোজ্জল ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন রাজু, যা ভাইরাল হয়। এছাড়া তিনি বিধি লঙ্ঘণ করে ২০২২ সালের এসএসসি পরীক্ষার হলে অনধিকার প্রবেশ করেন যা দৈনিক সমকালসহ বিভিন্ন মিডিয়ায় উঠে আসলে ব্যাপক সমালোচনা শুরু হয়।

আরো পড়ুন:
> ঝিনাইদহ সদর হাসপাতাল থেকে গ্যাস্ট্রিকের ট্যাবলেট উত্তোলনের হিড়িক
> হরিণাকুন্ডুতে কৃষক হত্যা মামলায় পিতাপুত্রসহ ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড

উপজেলা সদরের মডেল মসজিদের নির্মান কাজের উদ্ধোধনের সময় বেপর্দা অবস্থায় মোনাজাতে অংশ নেওয়ায় জনমনে অসন্তোষ দেখা দেয়। তার একাধিক বিতর্কিত কর্মকান্ডের বিষয়গুলো বিভিন্ন সময়ে তানভীর রহমান রাজু তার নিজের ফেসবুক আইডিতে তুলে ধরায় গত ২ মার্চ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: বেবী নাজনীন তার বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করেন। যা নারী মহলসহ সচেতন জনগণের মধ্যে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

উজেলা নির্বাহী কর্মকর্তা রামানন্দ পাল বলেন, স্বারকলিপির বিষয়ে ডিসি স্যারের সাথে কথা বলেছি। তিনি এটাকে পাঠিয়ে দিতে বলেছেন। আজকের মধ্যেই পাঠানো হবে।

মার্চ ০৫, ২০২৩ at ১৮:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোহো/সুরা