রাবি শিক্ষার্থীদের আন্দোলনের মুখে হল সংযুক্তি ফি স্থগিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষার্থীদের দাবির মুখে নবীন শিক্ষার্থীদের আবাসিক হলের সংযুক্তি ফি স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ রোববার (০৫ মার্চ) দুপুরে হল ফি বৃদ্ধির সিদ্ধান্ত স্থগিত করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম।

খোঁজ নিয়ে জানা যায়, কেন্দ্রীয় ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার পর শিক্ষার্থীদের বিভিন্ন হলে সংযুক্ত করা হয়। গত বছর ২০২০-২১ শিক্ষাবর্ষের হল সংযুক্তি ফি ছিল ৯০০ টাকা। তবে হল বেধে কিছুটা তারতম্য ছিল। এ বছর ২০২১-২২ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের হল সংযুক্তি ফি ১৮০০ টাকা বর্ধিত করে ২৮০০ টাকা নির্ধারণ করা হয়েছিল।

আরো পড়ুন:
>সায়েন্স ল্যাবরেটরি এলাকায় ভবনে বিস্ফোরণ, নিহত ৩
>দুই যুগেরও বেশি সময় ধরে চা বিক্রি করেই সংসার চালাচ্ছেন ধলু

এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলোর ফি বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়ে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। এদিন দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশন’র ব্যানারে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। এর পরিপ্রেক্ষিতে বর্ধিত হল ফি স্থগিতের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, বিষয়টি সম্পর্কে আগে অবগত ছিলাম না। প্রাধক্ষ পরিষদ এ সিদ্ধান্ত নিয়েছিল। পরবর্তীতে বর্ধিত ফি স্থগিত করা হয়েছে। আমরা ইতোমধ্যে প্রাধ্যক্ষ পরিষদকে এ বিষয়ে জানিয়ে দিয়েছি। যদি ফি বাড়াতে হয়, তবে পরবর্তীতে শিক্ষার্থীদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

মার্চ ০৫, ২০২৩ at ১৬:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আআ/সুরা