সায়েন্স ল্যাবরেটরি এলাকায় ভবনে বিস্ফোরণ, নিহত ৩

রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় একটি বাণিজ্যিক ভবন সুকন্যা টাওয়ারে ভয়াবহ বিস্ফোরণে তিনজন মারা গেছেন। বিস্ফোরণে ভবনটির একাংশ ধসে পড়েছে। এতে আহত হয়েছেন অন্তত ৫০ জন। বিভিন্ন হাসপাতালে ১৩ জন চিকিৎসাধীন রয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় দগ্ধ ৪ থেকে ৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে।

ধানমন্ডি পপুলারের চিকিৎসক মুরসালিন জানান, মৃত অবস্থায় তিনজনকে হাসপাতালে আনা হয়। বিস্ফোরণের সময়ই তারা মারা যান। তাদের মরদেহ মর্গে রাখা আছে। এছাড়া ৩০ থেকে ৪০ জন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তাৎক্ষণিক নিহতদের নাম ও পরিচয় জানা যায়নি।

রবিবার (৫ মার্চ) সকাল ১০টা ৫২ মিনিটে এলিফ্যান্ট রোডের প্রিয়াঙ্গন শপিং সেন্টারের পাশে ৩ তলা একটি ভবনে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এরপর তাৎক্ষণিকভাবে সেখানে আগুন ধরে যায় এবং ভবনটির কিছু অংশ ধসে পড়ে। বেলা সোয়া ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

আরো পড়ুন :
>স্বাক্ষর জালিয়াতি মামলায় ধামইরহাটের সাংবাদিক কারাগারে
>আমের মুকুলের মিষ্টি গন্ধে সুবাশিত নওগাঁর প্রকৃতি

নিহত ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি। তবে তিনি সিএনজিচালিত অটোরিকশার চালক বলে তাৎক্ষণিকভাবে জানা গেছে।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন জানান, সকাল ১০টা ৫২ মিনিটে ভবনটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে সিলিন্ডার নাকি এসির বিস্ফোরণ, তা জানা যায়নি। তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। তারা আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

মার্চ, ২০২৩ at ১৬:২৭:০০(GMT+06)
দেশদর্পণ/আক/ভোকা/মমেহা