যুব গেমসে সেরা চট্টগ্রাম

ছবি- সংগৃহীত।

চট্টগ্রামের সেরা হওয়ার মধ্য দিয়ে পর্দা নামল শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমসের। এবারের আসরে ৪৯ স্বর্ণ, ৪০ রুপা ও ৫৭ ব্রোঞ্জ জিতে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম বিভাগ। দাবায় তরুণীদের র‌্যাপিড ইভেন্টে ওমনিয়া বিনতে ইউসুফ লুবাবার স্বর্ণজয়ের মধ্য দিয়ে শুরু করেছিল চট্টগ্রাম।

২৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসনিা গেমসের উদ্বোধন করেছিলেন। কাল সমাপনী অনুষ্ঠানে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে ট্রফি তুলে দেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। এ সময় বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, স্টিয়ারিং কমিটির সদস্যসচিব আশিকুর রহমান মিকু উপস্থিত ছিলেন।

এই প্রতিযোগিতায় দেশের আট বিভাগের খেলোয়াড়দের নিয়ে ২৪টি ডিসিপ্লিনে অনুষ্ঠিত গেমসে সেরা নির্বাচিত হয়েছে চট্টগ্রাম বিভাগ। আসরে ৪৯টি স্বর্ণ, ৪০টি রৌপ্য এবং ৫৭টি ব্রোঞ্জসহ মোট ১৪৬টি পদক নিয়ে শীর্ষে চট্টগ্রামের তরুণ-তরুণীরা।

এ ছাড়া ঢাকা বিভাগ ৪৬টি স্বর্ণ, ৩৯টি রৌপ্য, ৬১টি ব্রোঞ্জসহ মোট ১৪৬টি পদক জিতে দ্বিতীয় হয়েছে। আর ৪২টি স্বর্ণ, ৪৩টি রৌপ্য এবং ৫৯টি ব্রোঞ্জসহ মোট ১৪৪টি পদক নিয়ে তৃতীয় হয়েছে খুলনা বিভাগ। এর আগে গত ২ জানুয়ারি প্রায় ৬০ হাজার ক্রীড়াবিদের অংশগ্রহণে যুব গেমসের মহাযজ্ঞ শুরু হয়েছিল। এরপর চূড়ান্ত পর্বে ৪ হাজার অ্যাথলেটের ক্রীড়াশৈলীতে গত সাত দিন ধরে দেশের ক্রীড়াঙ্গনে ছিল উৎসবের আমেজ।

আরো পড়ুন:
> সরঞ্জাম সংকটে চরম বিপাকে হৃদরোগীরা
> নোরা ফতেহির অভিনেতার সঙ্গে চুলোচুলি, হাতাহাতি

শনিবার (৪ মার্চ) বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে দেশের সবচেয়ে বড় এই ক্রীড়া উৎসবের সমাপ্তি ঘোষণা করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামাল ছিলেন দেশের অন্যতম ক্রীড়া সংগঠক ও তারুণ্যের প্রতীক।

তার যৌবনদীপ্ত ক্রীড়াশৈলী দেশের তরুণদের প্রতিনিয়ত অনুপ্রাণিত করে। এ প্রজন্মের তরুণরাও খেলাধুলার বিভিন্ন ক্ষেত্রে তাদের প্রতিভা ও ক্রীড়াশৈলী প্রদর্শন করে আগামীতে হয়ে উঠবে অনন্য সাধারণ ক্রীড়াবিদ।এবারের আসরে ২৪ ডিসিপ্লিনে ২০টি ভেন্যুতে দেশের আট বিভাগের চার হাজার ক্রীড়াবিদ ১৯৪ স্বর্ণ ও ১৯২ রুপা এবং ২৮২ ব্রোঞ্জ পদকের জন্য লড়াই করেছেন।

মার্চ ০৫, ২০২৩ at ১১:১৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আটি/সুরা