অভয়নগরে অভিভাবক ও শিক্ষার্থীদের জিম্মি করে চলছে রমরমা কোচিং বাণিজ্য

শিক্ষকগণ গোপনে বিভিন্ন বাসাভাড়া করে চালিয়ে যাচ্ছে কোচিং বাণিজ্য,

যশোরের অভয়নগর উপজেলায় একাধিক বিদ্যালয়ের শিক্ষকের কাছে অবিভাবক সমাজ জিম্মি সরকারি নির্দেশকে উপেক্ষা করে রমরমা কোচিং বাণিজ্যেয় মেতে উঠেছে তারা, দিশেহারা অভিবাবকদের নাভিশ্বাস তাতে হতভম্ব সুধী সমাজ।

তথ্য অনুসন্ধানে জানা যায়, কতিপয় স্কুলের শিক্ষকগণ গোপনে বিভিন্ন বাসাভাড়া করে চালিয়ে যাচ্ছে কোচিং বাণিজ্য, যা সরকারি নির্দশনাকে বৃদ্ধাংগুল দেখানোর শামিল। শিক্ষকদের হাতে জিম্মি হয়ে পড়ছে অভিভাবক ও ছাত্র ছাত্রী, স্কুলের শিক্ষকরা কোচিং না করলে ফেল করানোর ভয় দেখানোর মত অভিযোগ পাওয়াগেছে। কোন কোন ক্ষেত্রে মাসে এরা খেয়ালখুশি মতো ছাত্র ছাত্রীদের মাসিক বেতন আকাশছোঁয়া নির্ধারণ করে অভিভাবক মহলকে ফেলছে বেকায়দায়।

আরো পড়ুন :
>বেনাপোল আর্ন্তজাতিক চেকপোস্টে ই-গেট উদ্বোধন, এক মিনিটেরও কম সময়ে সম্পন্ন হবে ইমিগ্রেশন প্রক্রিয়া !
>জনগণের ভোট-ব্যালটের মাধ্যমে আবারও আওয়ামী লীগ ক্ষমতায় যাবে: স্বরাষ্ট্রমন্ত্রী

সম্প্রতি এমন কোচিং বাণিজ্যে কারণে ৮১ জন অভিভাবক স্বাক্ষরীত নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকগণের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করা হয়েছে। লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, ভুক্তভোগী অভিভাবকরা স্কুলের শিক্ষকদের অনৈতিক কোচিং ও ইচ্ছেমত ছাত্র ছাত্রীদের কোচিংএর মাসিক বেতন আকাশছোঁয়া নির্ধারণ করে রীতিমতো নাজেহাল করে ছাড়ছেন।

নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়সহ সকল স্কুলের কোচিং বানিজ্য বন্ধ করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এসব অভিভাবক মহল। এবিষয়ে অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাহ উদ্দিন বলেন, অভিভাবকদের একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে অভিযোগের বিষয়ে খোঁজ খবর নিয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

মার্চ ০৪, ২০২৩ at ২১:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জাহোহৃ/শাস