শিবগঞ্জ ডিগ্রি কলেজে নবীন বরণ অনুষ্ঠিত

জাঁকজমক আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাও শিবগঞ্জ ডিগ্রী কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল কলেজ চত্বর প্রাঙ্গনে দিনব্যাপী চলে নানা কর্মযজ্ঞ। দিনটির শুরুতেই অনুষ্ঠিত হয় বাঁর্ষিক ক্রিয়া প্রতিযোগিতা। চলে দুপুর পর্যন্ত। দুপুরের পর অনুষ্ঠিত হয় নবীন বরণ ও পুরস্কার বিতরণী।

নবীন বরণ অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ আশরাফুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. শামসুজ্জামান। অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, জামালপুর ইউনিয়নের চেয়ারম্যান এসএম মোস্তাক, কলেজের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এস কে মাইনুদ্দিন, কলেজের সাবেক সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী।

হিসাব কলেজের বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আতাউর রহমান, অনুষ্ঠান পরিচালনা কমিটির আহ্বায়ক সহকারী অধ্যাপক আখতারুজ্জামান বাবুল, ক্রিয়া প্রতিযোগিতার আহবায়ক সহকারী অধ্যাপক ফারুক হোসেন এবং গভর্নিং বডির সদস্যরাসহ প্রতিষ্ঠানটির অন্যান্য শিক্ষক ও শিক্ষিকাবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয় এবং তাদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা।

এ সময় প্রধান অতিথি সহ বক্তারা বলেন, দীর্ঘ এক বছর পর জাঁকজমক আয়োজনে নবীন বরণে অংশ নিতে পেরে সকলকে ভালো লাগছে। লেখাপড়ার পাশাপাশি এ ধরনের আয়োজন অনুপ্রেরণা যোগায় শিক্ষার্থীদের। তাই প্রত্যেকটি শিক্ষাপ্রতিষ্ঠানে নিজেদের সাধ্যমত এমন আয়োজন করা উচিত বলে মনে করেন সবাই।

আলোচনা শেষে আমন্ত্রিত অতিথিরা বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। পরে সেখানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মার্চ ০৩, ২০২৩ at ১৭:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আআ/সুরা