বাংলাদেশকে বড় লক্ষ্য দিলো ইংল্যান্ড

ছবি- সংগৃহীত।

মিরপুর শের-ই বাংলায় সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশকে ৩২৭ রানের টার্গেট দিয়েছে ইংল্যান্ড। টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ২৫ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। ১৫ বলে ৭ রান করা সল্টকে ফিরিয়ে প্রথম ব্রেক থ্রু আনেন তাসকিন। মালানকে নিয়ে পঞ্চাশোর্ধ্ব জুটি গড়ে দলকে এগিয়ে নিয়ে যান রয়।

আগের ম্যাচের নায়ক মালানকে আউট করেন টাইগার অফ স্পিনার মিরাজ। ২১তম ওভারে ভিন্সকে উইকেটের পেছনে ক্যাচে পরিণত করেন তাইজুল। ১৬ বলে ৫ রান করে ফেরেন ভিন্স। এরপর জেসন রয়ের ব্যাটে এগিয়ে যেতে থাকে ইংল্যান্ড। ১০৪ বলে ক্যারিয়ারের ১২ তম শতরান পূর্ণ করেন জেসন রয়।
৩৬তম ওভারে ইংলিশ ওপেনারকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন সাকিব।

আউট হওয়ার আগে ১২৪ বলে ১৮ চার ১ ছক্কায় জেসন রয় করেন ১৩২ রান। এরই সঙ্গে ভাঙে অধিনায়ক জস বাটলারের সঙ্গে তার ৯২ বলে ১০৯ রানের চতুর্থ উইকেট জুটি। ৬৪ বলে ৭৬ রানের ঝরো ইনিংস খেলে দলকে বড় স্কোর গড়ার পথে নিয়ে যান জস বাটলার।

আরো পড়ুন:
>গাজীপুরে সাংবাদিকদের উপর হামলা
>টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানালেন ভারতীয় হাইকমিশনার

তাইজুল ও সাকিব ১০ ওভারে যথাক্রমে ৫৮ ও ৬৪ রান দিয়ে একটি করে উইকেট নিয়েছেন। মিরাজ ১০ ওভারে ৭৩ রান দিয়ে নিয়েছেন দুই উইকেট। মুস্তাফিজ ৬৩ রান দিয়ে উইকেট শূন্য থাকেন। তাসকিন তার ১০ ওভারে ৬৬ রান দিয়ে নিয়েছেন তিনটি গুরুত্বপূর্ণ উইকেট।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল শান্ত, মুশফিকুর রহমান, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ, আফিফ হোসেন, মেহেদি মিরাজ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, ফিল সল্ট, ডেভিড মালান, জেসন ভিন্সি, জস বাটলার (অধিনায়ক), উইল জ্যাক, মঈন আলী, স্যাম কারেন, আদিল রশিদ, সাকিব মাহমুদ, মার্ক উড।

মার্চ ০৩, ২০২৩ at ১৬:৩৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভোকা/সুরা