টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানালেন ভারতীয় হাইকমিশনার

ছবি- সংগৃহীত।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় কমিশনার প্রণয় ভার্মা ও মিসেস ভার্মা শুক্রবার (৩ মার্চ) গোপালগঞ্জের টুঙ্গিপাড়া সফরকালে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুস্পস্তবক অর্পন করে গভীর শ্রদ্ধা জানিয়েছেন। ভারতীয় হাইকমিশন সুত্রে এ তথ্য জানানো হয়েছে।

সমাধিসৌধে লিখিত মন্তব্যে হাই কমিশনার ভার্মা বাংলাদেশের ইতিহাসে মার্চ মাসের ঐতিহাসিক তাৎপর্য তুলে ধরেন এবং বাংলাদেশ ও ভারত-বাংলাদেশ অংশীদারিত্বের উন্নয়নে বঙ্গবন্ধুর দর্শনের ওপর বিশেষ গুরুত্বারোপ করেন। তার এই সফরের সময় স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দসহ অনেক উপস্থিত ছিলেন।

আরো পড়ুন:
> চৌগাছায় প্রাথমিক বৃত্তি পরীক্ষায় রাগীব আহসান নিহাল আইডিয়াল স্কুল শ্রেষ্ঠ
> রূপগঞ্জে পোশাক কারখানায় বিস্ফোরণ ও আগুন

হাই কমিশনার ভার্মা জাদুঘরটিও পরিদর্শন করেন, যেটি বঙ্গবন্ধুর জীবন ও গৌরবময় পরম্পরা এবং বাংলাদেশের স্বাধীনতা ও অগ্রগতির জন্য তার অনন্য ত্যাগ স্বীকারকে প্রদর্শন করে।

তিনি বলেন, গণতান্ত্রিক সংগ্রাম ও সামাজিক ন্যায়বিচারের জন্য বঙ্গবন্ধুর সংগ্রাম সারা বিশ্বের মানুষকে অনুপ্রাণিত করে চলেছে। তার গৌরবময় পরম্পরা ভারত-বাংলাদেশ সম্পর্কের জন্য একটি আলোর দিশা এবং বাংলাদেশের সাথে ভারতের অগ্রগতি ও সমৃদ্ধির যাত্রায় অবিচল অংশীদারিত্বের চালিকাশক্তি হিসেবে কাজ করছে। সেই অগ্রযাত্রা বর্তমান সরকারের আমলে আরো উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে।

মার্চ ০৩, ২০২৩ at ১৫:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভোকা/সুরা