রাত পোহালেই দুই দিনব্যাপী বঙ্গবন্ধু শিক্ষক ক্যাম্প শুরু, থাকছেন চার মন্ত্রী

রাত পোহালেই জয়পুরহাটের ক্ষেতলালে দুই দিনব্যাপী বঙ্গবন্ধু শিক্ষক ক্যাম্প শুরু হবে। আগামীকাল শুক্রবার ও পরদিন শনিবার ক্ষেতলাল সরকারি ছাইদ আলতাফুন্নেছা কলেজ মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানে থাকছেন বাংলাদেশ সরকারের চার জন মন্ত্রী।

” প্রিয়ভূমির শিক্ষার মানোন্নয়ের প্রত্যয় ” স্লোগানে জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের পৃষ্ঠপোষকতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। এতে জয়পুরহাট-২ (কালাই- ক্ষেতলাল ও আক্কেলপুর উপজেলা) আসনের প্রাথমিক- মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকেরা অংশ নেবেন। তাঁরা ইতিমধ্যে অনুষ্ঠানে যোগদানের জন্য অনলাইনে নিবন্ধন করেছেন। অনুষ্ঠান আয়োজনেরও সকল প্রস্তুতি এখন শেষ পর্যায়ে রয়েছে।

বঙ্গবন্ধু শিক্ষক ক্যাম্প আয়োজক কমিটির আহ্বায়ক ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের একান্ত সচিব তোফাজ্জল হোসেন বলেন, ক্ষেতলালে অনুষ্ঠিতব্য দুই দিনব্যাপী বঙ্গবন্ধু শিক্ষক ক্যাম্প -২০২৩ উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে চার জন মন্ত্রী উপস্থিত থাকবেন। আগামীকাল শুক্রবার অনুষ্ঠানের উদ্বোধন করবেনপরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড.শামসুল আলম। এতে তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহাম্মদ পলক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানের সমাপনীর দিন শনিবারে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি প্রধান অতিথি এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেনের উপস্থিত থাকবেন। এছাড়া মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হাবিবুর রহমান, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. ওমর ফারুক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত, রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর হাবিবুর রহমান, জয়পুরহাটের জেলা প্রশাসক (ডিসি) সালেহীন তারভীর গাজী, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ নুরে আলম। উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

আরো পড়ুন:
> নওগাঁর ধামইরহাটে জাতীয় ভোটার দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত
> বেনাপোলে যাত্রীর পায়ের মোজা ও ব্যাগ থেকে সাড়ে ১৮ লাখ টাকার স্বর্ণ উদ্ধার

আয়োজক কমিটির আহ্বায়ক তোফাজ্জল হোসেন বলেন, বঙ্গবন্ধু শিক্ষক ক্যাম্পে শিক্ষকদের মুখোমুখি হয়ে জবাবদিহিতা করবেন স্থানীয় সংসদ সদস্য ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। পরার্মশমুলক সভায় শিক্ষার মানোন্নয়ে বিভিন্ন সেমিনারে প্রাপ্ত সুপারিশমালা উপস্থাপন করা হবে।

হুইপ স্বপনের ব্যক্তিগত সহকারী এ.বি.এম. ইমরুল হাসান সৈকত বলেন, জেলায় প্রথমবারের মতো শিক্ষকদের একটি বড় অনুষ্ঠান হতে যাচ্ছে। কালাই, ক্ষেতলাল ও আক্কেলপুর তিনটি উপজেলার প্রায় সাড়ে তিন হাজার শিক্ষকসহ অনুষ্ঠানে পাঁচ হাজারের বেশি লোক সমাগম হবে। অনুষ্ঠানটি সফল করবার লক্ষ্যে সকল কার্যক্রম ইতিমধ্যে শেষ পর্যায়ে। অনুষ্ঠানকে ঘিরে এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে।

মার্চ ০২, ২০২৩ at ১৭:৩২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শাই/সুরা