ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। নিজস্ব মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. আব্দুল হামিদ খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক মনিরা বেগম।

এসময় তিনি বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। তোমরা অনেক সৌভাগ্যবান আজ জাতির পিতার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে এসে ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিজয়ী হয়েছো। তোমাদের জানা দরকার জাতির পিতা ইসলামের খেদমতে অনেক কাজ করেছেন।

ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ মাদ্রাসা শিক্ষা বোর্ড, বিশ্ব ইজতেমার জন্য জায়গা প্রদান, বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনে পবিত্র কুরআন তেলাওয়াত প্রচারসহ ইসলামের খেদমতে অনেক কাজ করেছেন। তোমারা পাঠ্য বইয়ের পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

এতে করে তোমাদের মেধার বিকাশ ঘটবে।জাতির পিতার লালিত স্বপ্ন তোমরাই পূর্ণ করবে। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি নুরুন্নাহার মহিলা কলেজের সাবেক উপাধ্যক্ষ এন এম শাহ জালাল ও নারকেলবাড়িয়া কলেজের সাবেক অধ্যক্ষ মো. আমিনুর রহমান টুকু।

আরো পড়ুন:
> ১৩ বছরের মেয়েকে জোরপূর্বক ধর্ষণ, ছয় মাসের অন্তঃসত্ত্বা
> ভূঞাপুরে ওজনে কম দেওয়ায় দুই ব্যবসায়ীকে জরিমানা

অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সকল সদস্য এবং দেশের শান্তি ও কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের মাষ্টার ট্রেইনার মাওলানা আবদুল্লাহ আল মামুন। উল্লেখ্য, ঝিনাইদহ জেলার ৬টি উপজেলার বিজয়ী প্রতিযোগীদের নিয়ে জেলা পর্যায়ে আজান, কিরাত, হামদ/নাত, উপস্থিত বক্তৃতা, কবিতা, রচনা ও ইসলামী জ্ঞানসহ ৭ টি বিষয়ে ২০ টি গ্ৰুপে ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে।

ফেব্রুয়ারি ২৮,২০২৩ at ১৬:৫২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/কালি/সুরা