ববিতে তরুণ প্রজন্মের রাজনৈতিক অংশগ্রহণ ও বাংলা সংসদীয় বিতর্ক- ২০২৩ ফাইনাল অনুষ্ঠিত

সেইভ ইয়ুথ বরিশাল ইউনিভার্সিটি চাপ্টার এর আয়োজনে ২০২৩ তরুণ প্রজন্মের রাজনৈতিক অংশগ্রহণ বিষয়ক ক্যাম্পেইন এর অংশ হিসেবে “বাংলা সংসদীয় বিতর্ক -২০২৩” এর ফাইনাল বিতর্ক ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সার্বিক সহযোগিতায় ছিলো বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (বিইউডিএস)।

প্রথম রাউন্ডের বিতর্কে ১২ টি দল অংশগ্রহণ করে। ১২ দলের মধ্যে থেকে ২ টি দল ফাইনালে পৌছায়।ফাইনাল বিতর্ক প্রতিযোগিতায় টিম ডিএনএ এবং টিম নির্বাণ অংশগ্রহণ করে। দুপুর দুইটায় টিএসসি ভবনে ফাইনাল বিতর্ক অনুষ্ঠিত হয়। । টিম ডিএনএ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

বিতর্ক প্রতিযোগিতা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ সোহেল রানা, মডারেটর সেইভ ইয়ুথ বরিশাল বিশ্ববিদ্যালয় চ্যাপ্টার, চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক রাষ্ট্রবিজ্ঞান বিভাগ,বরিশাল বিশ্ববিদ্যালয়।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মনিরা আক্তার, সহকারী মডারেটর সেইভ ইয়ুথ বরিশাল বিশ্ববিদ্যালয় চ্যাপ্টার, সহকারী অধ্যাপক রাষ্ট্রবিজ্ঞান বিভাগ,বরিশাল বিশ্ববিদ্যালয়। আজকের অনুষ্ঠানে সেইভ ইয়ুথ বরিশাল বিশ্ববিদ্যালয় চ্যাপ্টারের এক্সিকিউটিভ সদস্য এবং বিভিন্ন বিভাগ থেকে ৯০+ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আরো পড়ুন:
> বাংলাদেশ থেকে ১১৩৫ সেনা কর্মকর্তা নিয়োগ দেবে কাতার
> পূবাইলে গাঁজাসহ মাদক কারবারী আটক

বিচারক হিসাবে উপস্থিত ছিলেন, আবুবকর সিদ্দিক সোয়েব (সাবেক সহ সভাপতি প্রশাসন, বিইউডিএস), রফিকুল ইসলাম ইয়ামিন (সভাপতি,বিইউডিএস), মুনতাহিনা মুনা (সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, বিইউডিএস), সিয়াম জামান ( সহ-সভাপতি, বাংলা বিতর্ক, বিইউডিএস), আমিনুল ইসলাম আশিক (সাধারণ সম্পাদক, বিইউডিএস), মমিন ইউ আহমেদ (যুগ্ম সাধারণ সম্পাদক, বিতর্ক, বিইউডিএস)।

শিক্ষার্থীদের মধ্যে থেকে উঠে আসা বিভিন্ন প্রশ্ন এবং সম্মানিত অতিথিদের স্বতঃস্ফূর্ত উত্তরে প্রানবন্ত হয়ে ওঠে আজকের অনুষ্ঠান। অনুষ্ঠান শেষে চ্যাম্পিয়ন, কো-চ্যাম্পিয়ন, সেরা বিতার্কিক এবং বিচারকদের ক্রেস্ট প্রদান করা হয় এবং বিতর্কে অংশ নেয়া ১২ টি দলের বিতার্কিক এবং ভলান্টিয়ারদের সার্টিফিকেট প্রদান করা হয়।

ফেব্রুয়ারি ২৮,২০২৩ at ১২:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মমে/সুরা