পাবনার বেড়ায় পরিসংখ্যান দিবস উপলক্ষে আলোচনাসভা

পাবনার বেড়ায় জাতীয় পরিসংখ্যান দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটির এবারের প্রতিপাদ্য ছিল পরিসংখ্যান ব্যবস্থার উন্নয়ন, স্মার্ট বাংলাদেশ গঠন।

উপজেলা নির্বাহী অফিসার(ভারপাপ্ত)রিজু তামান্নার সভাপতিত্বে ও পরিসংখ্যান অফিসের তদন্তকারী কর্মকর্তা আবুল বাশারে পরিচালনায় সোমবার (২৭ ফেব্রয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখ্যান অফিসের উদ্যোগ উপজেলা ক্যাম্পাস হতে শোভাযাত্রাটি শুরু হয়।

এ সময় উপস্থিত ছিলেন,উপজেলায় কর্মরত সকল প্রতিষ্ঠান প্রধান,ইউপি চেয়ারম্যান ও বেড়া প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ। সভায় বক্তারা বলেন, জাতীয় আন্তর্জাতিক মান বজায় রেখে নির্ভরযোগ্য পরিসংখ্যান প্রণয়ন প্রকাশ করে আসছে পরিসংখ্যান অফিস।

আরো পড়ুন:
>চিলমারীতে ইউপি চেয়ারম্যান সদস্য ও সচিবদের মাঝে প্রশিক্ষণের সনদ প্রদান
>ঝিনাইদহে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড, লাখ টাকা জরিমানা

দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের জন্য সরকার প্রণীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও প্রকৌশলপত্র প্রণয়নসহ এসডিজি অর্জনের বাস্তবায়ন করছে। জনস্বাস্থ্য, সামাজিক, অর্থনৈতিক, কৃষি, শিল্প, ব্যবসা-বাণিজ্য, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন, সমাজকর্মসংস্থান, আইসিটি ব্যবহার পরিসংখ্যান সহ সব উন্নয়ন প্রকল্প তথ্য গতিশীল করছে।শোভাযাত্রা ও আলোচনা সভায় উপজেলার পরিসংখ্যান অফিসের কর্মকর্তা কর্মচারীসহ উপস্থিত সকলেই অংশগ্রহণ করেন।

ফেব্রুয়ারি ২৭,২০২৩ at ১৭:৪২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এসআর