এবার সাংবাদিকদের উদ্দেশে যা বললেন প্রভা

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। দীর্ঘ দেড় যুগেরও বেশি সময় ধরে শোবিজে কাজ করছেন। অভিনয়গুনে ইন্ডাস্ট্রিতে যেমন শক্ত অবস্থানে জায়গা করে নিয়েছেন, তেমনি দর্শকমহলেও প্রশংসিত তিনি।

লাস্যময়ী সুন্দরী এই অভিনেত্রী শোবিজে আলোড়ন সৃষ্টি করলেও ব্যক্তিজীবনে বিয়ে ও অপ্রত্যাশিত একটি ঘটনার জন্য হোঁচটও খেয়েছেন। যা নিয়ে বিভিন্ন সময় নানা সমালোচনা হয়। অধিকাংশ ক্ষেত্রেই অভিনেত্রীর কোনো মতামত বা মন্তব্য না নিয়ে গুঞ্জনের শুরু হয়। কিছুদিন আগে ব্যক্তিজীবন নিয়ে কথা বললেও এবার তাকে নিয়ে হওয়া গুঞ্জনের ব্যাপারে সাংবাদিকদের উদ্দেশে কথা বলেছেন।

তবে তার বলা এই কথার ওপর ভিত্তি করে একাধিক গণমাধ্যমে খবর প্রকাশিত হওয়ায় বুধবার (২২ ফেব্রুয়ারি) বিনোদন সাংবাদিকদের উদ্দেশে ৪ মিনিট ১৮ সেকেন্ডের ভিডিও বার্তা প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

সেখানে তিনি প্রকাশিত খবর নিয়ে নিজের মতামত তুলে ধরেন। প্রভা বলেন, ‘আসসালামু আলাইকুম, আমার নাম সাদিয়া জাহান প্রভা। আমি আজকে কিছু কথা বলব এবং কথাগুলো শুধু সাংবাদিক ভাই-বোনদের জন্য; যারা বিনোদন সাংবাদিক হিসেবে আমার কাছে পরিচিত। আমি আসলে বিগত ১০ বছর ধরেই আপনাদের মিথ্যা কিছু নিউজ দ্বারা প্রভাবিত। একটা সময় যখন আমি দেখছিলাম যে এটা কোনোভাবেই আর রিকভার করতে পারছি না। তখন আসলে আপনাদের সঙ্গে আমার দূরত্বটা আরও বেড়ে যায়। এখন আপনারা যেটা করেন যে, আমাকে ফোনে আপনারা পান না।’

‘তখন আমার সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে কিছু আপলোড করি বা ক্যাপশেন দিই, সেটা নিয়েও নিউজ করেন। আর মিথ্যা নিউজ তো আছেই, মাশাল্লাহ। ভাবতাম যে, আমি বিনোদন জগতে আছি, আপনারা আমাকে বোনের চোখে দেখছেন। কারণ, আপনারাও একই জগতে কাজ করেন। তাই আমরা একটা ফ্যামিলির মতো। কিন্তু আমি আসলে ভুল ভাবি, ভুল জানতাম। কারণ, আপনাদের মাথায় এটা আসে না যে আপনাদের একজন বোন এই সেক্টরে কাজ করছে তাকে কীভাবে আগলে রাখা যায়।

এটা আসলে আপনারা চিন্তা করতে পারেন না। এখন এটা আসলে আমার সীমাবদ্ধতা নাকি আপনাদের, সেটা আমি জানি না। কিন্তু মিথ্যা নিউজগুলো না লিখলেই পারতেন। এখন এই কারণে আমি মানসিকভাবে খুব আঘাতপ্রাপ্ত। ব্যক্তিগতভাবে আমি আর চাচ্ছি না যে আমাকে জানানো ছাড়া আপনারা আমার কোনো নিউজ করেন।

তিনি আরও বলেন, ‘আমার সঙ্গে ফোনে যদি কথা হয় এবং আমি যদি সম্মতি দিই এই ব্যাপারে তাহলে শুধুমাত্র নিউজটা পাবলিশ করতে পারবেন। এরপর আমার সঙ্গে কথা বলা ছাড়া আপনারা দয়া করে আমার কোনো নিউজ পাবলিশ করবেন না। সেটা অনলাইন হোক, প্রিন্ট মিডিয়া হোক কিংবা যেকোনো মাধ্যমই হোক না কেন, আপনাদের প্রতি এটা আমার অনুরোধ, নিউজটি প্রকাশ করবেন না। আমি আসলে জানি না, এটা কোন সাংবাদিকতার মধ্যে পড়ে, যে একজন মিডিয়াকর্মীর নিউজ তার সম্মতি ছাড়া প্রকাশ করেন। এটা আমি একদমই আর চাই না। আপনাদের প্রচারে আমি অস্বস্তিতে আছি।

‘এ ছাড়া আমি সামাজিক যোগামাধ্যমগুলোতে আমার ভক্তদের দিই, আমি আসলে এতটুকুর মধ্যেই সীমাবদ্ধ থাকতে চাই। আমি আসলে চাই না আপনারা কষ্ট করে আমার নিউজগুলো আরও মানুষের কাছে পৌঁছে দিন। কারণ, বেশির ভাগ সময় আপনাদের এই নিউজের কারণে বেশির ভাগ সময়ই মিথ্যা তথ্য মানুষের কাছে পৌঁছে যায়। তাই আর কোনো নিউজ চাই না। অন্যথায় হয়তো আমাকে আইনগত ব্যবস্থা নিতে হবে। তাই আবারও বলছি, আমার কোনো নিউজের প্রয়োজন নেই।

আরো পড়ুন:
>বোমা হামলার হুমকি: বইমেলায় পুলিশের চিরুনি অভিযান
>বিমানবন্দর এলাকায় ফেন্সিডিল সহ একজন গ্রেফতার

আমার যারা গুড উইশার আছেন তারা অন্তত মিথ্যা তথ্য জানুক। আমার কোনো কিছু জানানোর প্রয়োজন থাকলে আমার ভক্তদের সামাজিক যোগাযোগমাধ্যম থেকে জানিয়ে দেব। আপনারা আপনাদের মতো করে ভালো থাকুন, আর আমাকে আমার মতো করে ভালো থাকার সুযোগ করে দিন। ধন্যবাদ সবাইকে। সবাই ভালো থাকবেন, আল্লাহ হাফেজ।

প্রসঙ্গত, তবে গত কয়েক বছরে নিজের সেই ঘটানাটি সামাল দিয়ে আবারও প্রভা ঘুরে দাঁড়িয়েছেন ক্যামেরার সামনে। নিয়মিত অভিনয় করছেন তিনি। তবে এখন তিনি ব্যক্তিগত জীবন একেবারেই নিজের মতো করে আড়ালে রাখেন। সবাই যখন সামাজিক মাধ্যমে নিজেকে মেলে ধরেছেন এই সময়টাতে এসে। তিনি ঠিক তার বিপরীত নিজের ফেসবুক অ্যাকাউন্টটিও রাখেন প্রাইভেসিতে।

ফেব্রুয়ারি ২৪.২০২৩ at ১৫:৪২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এসআর