নলছিটিতে চুরির অপবাদে শিশুকে শিকলে বেঁধে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত গ্রেফতার

ঝালকাঠির নলছিটিতে সুপারি চুরির অপবাদে ১১ বছরের এক শিশু ও তার বাবাকে শিকল দিয়ে গাছে বেঁধে টানা ১১ ঘন্টা নির্যাতনের ঘটনায় অভিযুক্ত লতিফ খান (৫৫) নামে এক ডেকোরেটর ব্যবসায়িকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে নলছিটি উপজেলার তেতুলবাড়িয়া গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। এরআগে সন্ধ্যায় ভুক্তভোগীর শিশুর বাবা বাবুল হাওলাদার বাদি হয়ে নলছিটি থানায় মামলা করেন। নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত রোববার রাত ১১টার দিকে নলছিটি উপজেলার রানাপাশা ইউনিয়নের তেতুলবাড়িয়া গ্রামের লতিফ খানের বাড়ির আঙিনায় শুকিয়ে মজুদ করে রাখা দুই কুড়ি (৪২০টি) সুপারি চুরির ঘটনা ঘটে। একই গ্রামের বাসিন্দা দিনমজুর মো. বাবুল হাওলাদার ও তার ১১ বছর বয়সী শিশু মো. ছাব্বির বিরুদ্ধে চুরির অভিযোগে এনে তাদেরকে বাড়ি থেকে আটক করে নিজ বাড়িতে নিয়ে যায় লতিফ খান ও স্থানীয় কয়েকজন যুবক। পরবর্তীতে বাড়ির উঠানে আমড়া গাছের সঙ্গে শিকল দিয়ে বেঁধে মধ্যযুগীয় কায়দায় ওই দুজনের উপর পাশবিক নির্যাতন চালায়।

আরো পড়ুন :
>কাঁঠালিয়ায় কলেজ ছাত্র হত্যার বিচার দাবিতে সড়ক অবরোধ করে মানববন্ধন
>কেশবপুরে বুড়িহাটী পূর্ব শত্রুতার জের ধরে পাল্টা পাল্টি অভিযোগ

রাত ১২টার দিকে আব্বাস হাওলাদার নামে স্থানীয় এক মাংস বিক্রেতা কাঁচি দিয়ে ওই শিশুর মাথার চুল কেটে দেন। এরপর সারারাত গাছের সঙ্গে তাদেরকে বেঁধে রাখা হয়। সোমবার সকালে এ ঘটনা ছড়িয়ে পড়লে এলাকাজুড়ে তোলপাড় শুরু হয়। অবস্থা বেগতিক দেখে মুচলেকা নিয়ে বাবুল হাওলাদার ও তার ছেলেকে ছেড়ে দেন লতিফ খান।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, শিকলে বেঁধে শিশু নির্যাতনের ঘটনায় মামলা হয়েছে। ঘটনার মূলহোতা লতিফ খানকে গ্রেফতার করা হয়েছে। মামলার অন্য আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।

ফেব্রুয়ারি ২২.২০২৩ at ১৭:৪৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মনহঈ/এমএইচ