মহম্মদপুরে ‘বইমেলা, সাহিত্য আড্ডা ও সাংস্কৃতিক’ অনুষ্ঠান

‘উড়াও নিশান-হানো অভিযান সত্যের নির্ভীক, জাগো হে সূর্য করদীপ্ত কলমের সৈনিক’ এই শ্লোগানকে সামনে রেখে মহান ২১শে ফেব্রæয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মাগুরার মহম্মদপুরে দিনব্যাপি ‘বইমেলা, সাহিত্য আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠান’ অনুষ্ঠিত হয়েছে। ঐতিহ্যবাহী সংগঠন কলমের সৈনিক সংসদ’র আয়োজনে মঙ্গলবার বিকালে উপজেলা সদরে আলেয়া ঝিনুক শিশু পার্ক সংলগ্ন হলি চাইল্ড স্কুল এন্ড কালচারাল একাডেমি প্রঙ্গনে- এই ‘বইমেলা, সাহিত্য আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠান’ অনুষ্ঠিত হয়।

কলমের সৈনিক সংসদের সেক্রেটারী জেনারেল কবি ও সাংবাদিক মুরাদ হোসেনের সঞ্চালনায় বইমেলা, সাহিত্য আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলমের সৈনিক সংসদের প্রধান উপদেষ্টা অধ্যক্ষ (অব:) মোহাম্মদ মতিউর রহমান। এবং স্বাগত বক্তব্য দেন কলমের সৈনিক সংসদের প্রতিষ্ঠাতা, সাপ্তাহিক মহম্মদপুর বার্তা’র সম্পাদক, কবি ও নাট্যকার সালাহ্উদদীন আহমেদ মিলটন।

কলমের সৈনিক সংসদের উপদেষ্টা কবি শেখ রেজাউল হক রিজু সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অফিসার ইনচার্জ (ওসি) অসিত কুমার রায়, অধ্যক্ষ (অব:) মুহাম্মদ আমিমূল হক, কলমের সৈনিক সংসদের উপদেষ্টা মো. জিয়াউল হক বাচ্চু, উপজেলা মুক্তিযোদ্ধ সংসদের সাবেক ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আ. হাই মিয়া, সমকাল পত্রিকার প্রতিনিধি কবি মো. কামরুল হাসান।

আরো পড়ুন:
>ব্যবসায়ীকে অপহরণের অভিযোগে, এক নারীসহ তিনজনকে আটক করেছেন পুলিশ
>রাজগঞ্জে প্রভাতফেরী সেরে ঘুরতে বেরিয়ে লাশ হলো স্কুল ছাত্র

সহকারী অধ্যাপক মো. জাহাঙ্গীর কবির, সহকারী অধ্যাপক এস এম ইউনুচ আলী, উপজেলা সমবায় অফিসার মো. নুর-এ আলম সিদ্দিকী, সহকারী অধ্যাপক এ.টি.এম কবি শহিদুজ্জামান, প্রধান শিকক্ষ মো: রিয়াজুর রহমান, সহকারী প্রধান শিক্ষক কবি মো. শহিদুজ্জামান, মো. নুর ইসলাম, ও সংসদের সহ-সভাপতি কবি রিনা পারভীন নিশি প্রমূখ। এক পাশে চলে বিভিন্ন এলাকা থেকে আগত কবি সাহিত্যিকদের আড্ডা।

অপর দিকে সাংস্কুতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন অবসরপ্রাপ্ত সেনা সদস্য শাহিনুর রহমানসহ স্থানীয় শিল্পীরা। সেমিনারের সার্বিক সহযোগিতায় ছিলেন কবি চাষী আকাইদ হোসেন ও কবি লতিফুল খবির।

ফেব্রুয়ারি ২১.২০২৩ at ২০:৩১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এসআর