যথাযোগ্য মর্যাদায় ভূঞাপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

টাঙ্গাইলের ভূঞাপুরে গভীর শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দিনের আলো ফুটতে না ফুটতেই বিভিন্ন শ্রেণির পেশার মানুষ ফুল দিয়ে উপজেলার বিভিন্ন শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন।

এ দিবসটি ঘিরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে নানা কর্মসূচি ও আলোচনা সভার আয়োজন করা হয়। এরপর উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বর হতে একটি প্রভাতফেরি ও র‌্যালি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রভাত ফেরিটি ইবরাহীম খাঁ সরকারি কলেজ মাঠ শহীদ মিনারে এসে শেষ হয়।

এ দিবসটি উদযাপন অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোছাঃ নার্গিস বেগম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ বেলাল হোসেন। এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তামান্না রহমান জ্যোতি, উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সোবহান, ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মাদ ফরিদুল ইসলাম।

আরো পড়ুন:
>ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর ভূমিকা জ্ঞান পাপীরা অস্বীকার করতে চায়: এমপি জয়
>থানচিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম তালুকদার মোহন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম তোতা, যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম (বাবু), মহিলা ভাইস চেয়ারম্যান আলিফ নূর (মিনি) সহ প্রমুখ। এছাড়াও সরকারি কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থী ও সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক-অরাজনৈতিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেব্রুয়ারি ২১.২০২৩ at ১৭:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এসআর