ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর ভূমিকা জ্ঞান পাপীরা অস্বীকার করতে চায়: এমপি জয়

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবসে কাজিপুর উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করা হয়েছে। ২১শে ফেব্রুয়ারি রাত্রি ১২টা ১মিনিটে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন , সিরাজগঞ্জ -১ আসনের সাংসদ তানভীর শাকিল জয় এবং উপজেলা প্রশাসন। সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, পেশাজীবী সংগঠন, স্বেচ্ছাসেবী সংগঠন শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন। দিবসটি উপলক্ষে প্রশাসনের আয়োজনে চিত্রাংকন প্রতিযোগিতা, আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং মসজিদ মাদ্রাসায় বিশেষ দোয়া ব্যবস্থা করা হয়।

উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে দোয়া ও আলোচনা সভা, সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দীন মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এই সময়, প্রধান অতিথির বক্তব্যে এমপি জয় বলেন, স্বাধিকার থেকে স্বাধীনতা আন্দোলন, বাহান্নর ভাষা আন্দোলনে সর্বদলীয় ভাষা সংগ্রাম পরিষদ গঠনে বঙ্গবন্ধুর ভূমিকা ছিল অপরিসীম। ২১শে ফেব্রুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জেলে ছিল বিধায়, বেছে ছিলেন। তা নাহলে, রফিক, জব্বার, সালামের মতো তিনি ও শহীদ হোতেন।

সুশীল সমাজ খ্যাত কিছু জ্ঞানপাপী আছে, যারা ইনিয়ে বিনিয়ে বঙ্গবন্ধুর ভূমিকা অস্বীকার করতে চান। আজকে বাংলাদেশের গৌরবোজ্জ্বল অর্জন, আওয়ামী লীগ তথা বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার হাত দিয়েই এসেছে। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাইদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শওকত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, দ্বীন মোহাম্মদ বাবলু,গান্ধাইল ইউপি চেয়ারম্যান গোলাম হোসেন।

আরো পড়ুন:
>থানচিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
>সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন

সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন মাস্টার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, যুবলীগের সাধারণ সম্পাদক আলী আসলাম, ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সায়েম তালুকদার প্রমূখ। সভায় উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য মোসলেম উদ্দিন, পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, যুবলীগ সভাপতি বিপ্লব সরকার, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সেলিম রেজা, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি বেলায়েতুল ইসলাম শাওন সহ উপজেলা আওয়ামী লীগের ও অঙ্গসংগঠনের নেতাকর্মীগণ।

ফেব্রুয়ারি ২১.২০২৩ at ১৭:৩২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এসআর