দৌলতপুরে দুই দল মাদক ব্যবসায়ীর সংঘর্ষে নিহত ১, ভাঙচুর, অগ্নিসংযোগ

দৌলতপুর সীমান্তে সংঘর্ষে একজন নিহত হওয়ায় প্রতিপক্ষের বাড়িতে অগ্নিযোগ করা হয়।

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। নিহতের নাম মঞ্জু মণ্ডল (৫০)। এ ঘটনার পর বাড়িঘর ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। পুনরায় সহিংসতা এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তার নিয়ে শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বিকালে উপজেলার সীমান্তবর্তী প্রাগপুর ইউনিয়নের বিলগাথুয়া গ্রামে দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে সংঘর্ষ ও ককটেল বোমা বিস্ফোরণে মঞ্জু মণ্ডল গুররুতর আহত হন। তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় রোববার (১৯ ফেব্রুয়ারি) বিকালের দিকে তিনি মারা যান। নিহত মঞ্জু মণ্ডল প্রাগপুর সীমান্ত সংলগ্ন বিলগাথুয়া গ্রামের নুর হোসেন মণ্ডলের ছেলে।

এদিকে মঞ্জু মণ্ডলের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে রোববার সন্ধ্যায় প্রতিপক্ষের লোকজন তৌহিদুল মালিথা, মহিদুল মালিথা, আশরাফুল ইসলাম মালিথা ও চাঁদ আলী মালিথাসহ প্রায় ১০ জনের বাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। এ সময় ওইসব বাড়ি পুরুষশূন্য থাকায় গরু, ছাগল ও ঘরের মূল্যবান আসবাবপত্র লুটপাট করা হয়। বাড়িঘরে অগ্নিসংযোগ ও লুটের ঘটনার খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশসহ আইশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। একইসঙ্গে পার্শ্ববর্তী উপজেলা ভেড়ামারা থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

প্রাগপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল ইসলাম মুকুল গণমাধ্যমকে জানান, শুক্রবার বিলগাথুয়া মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির ভোট, আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা ও পূর্ব শত্রুতার জেরে দুই পক্ষের সংঘর্ষ হয়। এ ঘটনায় অন্তত চারজন আহত হন। আহতদের মধ্যে মঞ্জু মারা যাওয়াই বাদী পক্ষের লোকজন আসামিপক্ষের লোকজনদের বাড়িতে আগুন ধরিয়ে দেন এবং লুটপাট করেন। উভয়পক্ষ মাদক ব্যবসার সঙ্গে জড়িত।

দৌলতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমান জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে। ইতোমধ্যে কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। অপর আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

ফেব্রুয়ারি ২০.২০২৩ at ১০:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এসআর