শিবগঞ্জে ১৪ দিন পর নারীর লাশ উত্তোলন

বগুড়ার শিবগঞ্জ উপজেলার আটমূল ইউনিয়নের আতহার গ্রামের হেলাল উদ্দিন এর স্ত্রী নাদিরা বেগম (৪২) হত্যার ১৪ দিন পর বৃহস্পতিবার (১৬ ফেব্রæয়ারি) দুপুরে বিজ্ঞ আদালতের নির্দেশে সুরতহাল ও ময়না তদন্তের নিমিত্তে তার লাশ উত্তোলন করা হয়। এসময় উপস্থিত ছিলেন আতাহার শাকিল, সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা ম্যাজিস্ট্রেট এর কার্যালয়, বগুড়া ও মনজুরুল আলম, অফিসার ইনচার্জ, শিবগঞ্জ।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার আতাহার গ্রামের হেলাল উদ্দিন এর সাথে ১৯৯২ সালে নাদিরার বিবাহ হয়। বিবাহীত জীবনে তাদের একটি ছেলে ও একটি মেয়েও আছে। কিছুদিন পূর্ব হইতে তাদের দাম্পত্য জীবনে কলহ চলতে থাকে। গত ২ ফেব্রæয়ারি রাতের কোন এক সময় নাহিদার স্বামী হেলাল উদ্দিন তাকে হত্যা করে। ওই দিনই বিকাল আনুমানিক চার টার সময় তার দাফন সম্পন্ন হয়।

পারিবারিক ভাবে নাহিদার লাশ দাপন সম্পন্ন হলেও তার এক নিকট আত্মীয় সকলকে বলেন “নাদিরার গোসল করানোর সময় আমরা তার নাকে নাকফুল ভাঙ্গা এবং গভীর ক্ষত ও তার দুই হাত মুষ্টিবদ্ধ ছিলো। আমাদের ধারনা তাকে হত্যা করা হয়েছে।” এমন ধারনা থেকে নাদিরার চাচাতো ভাই ছাইদুর রহমান বাদী হয়ে সিনিয়র জুডিসিয়ান ম্যাজিস্ট্রেট আদালত-২ বগুড়া- তে একটি মামলা দায়ের করেন, মামলা নং-৭৮সি/২০২৩ (শিবগঞ্জ)। ওই মামলায় আয়েজ উদ্দিন এর পুত্র মোঃ হেলাল উদ্দিন ও রুবেল মিয়া এবং মৃত রিয়াজ উদ্দিন এর ছেলে আয়েজ উদ্দিনসহ অজ্ঞাত আরোও ২/৩ জনকে আসামী করা হয়।

সুষ্টু তদন্তের সার্থে বিজ্ঞ আদালত মো. হেলাল উদ্দিনসহ মোট তিনজনের বিরুদ্ধে দন্ড বিধির ৩০২/৩৪ ধারার একটি অভিযোগ সহ ভিকটিমের লাশ উত্তোলন পূর্বক সুরতহাল ও ময়না তদন্তের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ প্রদান করেন।

আরো পড়ুন:
>বগুড়ার গাবতলীতে প্রতিপক্ষের মারপিটে মহিলাসহ আহত-৪
>র‌্যাব-১৫’র বিশেষ অভিযানে ছিনতাই চক্রের প্রধান মুন্না আটক

এ ব্যাপারে শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ মনজুরুল আলম বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশে সুরতহাল ও ময়না তদন্তের পর প্রতিবেদন প্রাপ্তি সাপেক্ষে পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে। এ বিষয়ে সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আতাহার শাকিল বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশে ভিকটিমের লাশের ময়না তদন্ত সম্পন্ন করার জন্য লাশ বগুড়ার শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ এর ফরেনসিক বিভাগে পাঠানো হলো।

ফেব্রুয়ারি ১৬.২০২৩ at ২১:৫৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এসআর