অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটে হারল বাংলাদেশ

ছবি- সংগৃহীত।

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে উইমেন’স টি-টোয়েন্টি বিশ্বকাপে নিগার সুলতানার ফিফটির দিনে ৮ উইকেটে হেরেছে দল। টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে লজ্জাজনকভাবে হারল বাংলাদেশ নারী দল। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৭ উইকেটে হারের পর নিগার সুলতানা জ্যোতি বাহিনী অজিদের কাছে হেরেছে ৮ উইকেটে।

মঙ্গলবার সেন্ট জর্জ পার্কে বাংলাদেশের ১০৬ রানের জবাবে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। তারা জয় পায় ১০ বল হাতে রেখে। অজিদের হয়ে ব্যাট হাতে ম্যাগ লেনিং ৪৮, অ্যালিসা হিলি ৩৭ ও গার্ডনার ১৯ রান করেন। বেথ মুনি করেন ২ রান। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন মারুফা ও স্বর্ণা।

এর আগে নির্ধারিত ওভার শেষে ১০৬ রান করে বাংলাদেশ। অজিদের বিপক্ষে শুরু থেকেই ধুঁকতে শুরু করে জ্যোতি বাহিনী। ১১ রানের মাথায় তারা হারিয়ে ফেলে ২ উইকেট। ১ রানে শামিমা সুলতানা ও ৭ রানে বিদায় নেন মুর্শিদা খাতুন। এরপর রানের চাকা ধীর হয়ে যায় লাল সবুজের প্রতিনিধিদের। সঙ্গে চলতে থাকে উইকেটের মিছিল। দলের বিপর্যয়ে একাই লড়াই করতে থাকেন জ্যোতি।

সোবহানা মোস্তারি ১৭ বলে ৭ রান করে আউট হন ওয়েরহ্যামের ওভারে। ৮৬ রানের মাথায় বিদায় নেন দ্বিতীয় সর্বোচ্চ ২৭ বল ফেস করা স্বর্ণা। তাতে তিনি করেন ১২ রান। এরপর নিগার সুলতানা আউট হলে থমকে যায় টাইগ্রেসদের ইনিংস। ৫০ বলে নিগার করেন ৫৭ রান। তার ইনিংসে ছিল ৭টি চার ও একটি ছয়। অল্প পুঁজি নিয়ে বোলিংয়ে শুরুটা ভালোই করে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ বোলিং করা পেসার মারুফা আক্তার তৃতীয় ওভারে বিদায় করে দেন বেথ মুনিকে।

আরো পড়ুন:
>ভ্রমণে যাওয়ার প্রস্তুতি
>রাশিয়ার বিরুদ্ধে পাল্টা হামলা শুরু করবে ইউক্রেন: যুক্তরাষ্ট্র

অন্য বোলাররা যদিও তেমন কিছু করে দেখাতে পারেননি। ৬০ বলে ৬৯ রানের জুটিতে অস্ট্রেলিয়াকে এগিয়ে নেন অ্যালিসা হিলি ও ল্যানিং। ওপেনার হিলি ৩৬ বলে ৩৭ রান করে বিদায় নিলেও অ্যাশলি গার্ডনারকে নিয়ে বাকিটা অনায়াসে সারেন ল্যানিং। অস্ট্রেলিয়ান অধিনায়কের ৪৯ বলে ৪৮ রানের ইনিংস গড়া ৪টি চারে। ২০ বলে ১৯ রান করেন গার্ডনার।নিজেদের পরের ম্যাচে আগামী শুক্রবার নিউ জিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

ফেব্রুয়ারি ১৫.২০২৩ at ১০:৩৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/ এসআর