বেনাপোল সীমান্তে ৮ পিচ স্বর্ণের বার উদ্ধার

যশোরের বেনাপোল সীমান্ত থেকে পরিত্যক্ত অবস্থায় ৮ পিচ স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।তবে, এসময় কোন চোরাকারবারীকে আটক করতে পারেনি বিজিবি।

শনিবার (১১ ফেব্রুয়ারি) ভোর রাতে পুটখালী বিজিবি ক্যাম্পের একটি টহল দল স্বর্ণের বার গুলো উদ্ধার করেন। এ সময় স্বর্ণের বার ফেলে পালিয়ে যায় দুই মোটর সাইকেল আরোহী।

আরো পড়ুন :
>কুবির শাস্তিপ্রাপ্ত কর্মচারীরা অভিযোগ সম্পর্কে জানতেন না কিছুই, পাল্টা অভিযোগ
>আকাশ থেকে অজ্ঞাত বস্তু ভূপাতিত করলো যুক্তরাষ্ট্র

বিজিবি জানায়, স্বর্ণ পাচারের গোপন খবরে, পুটখালী গ্রামের সজলের মোড় নামক স্থানে বিজিবি সদস্যরা অবস্থান নেয়। এসময় দুই ব্যক্তিকে মোটর সাইকেলযোগে আসতে দেখে তাদেরকে থামতে বলে। তারা মোটর সাইকেলটি না থামিয়ে জোরে চালিয়ে পালাবার চেষ্টা করলে বিজিবি টহল দল তাদেরকে লাঠি দিয়ে আঘাত করলে মোটর সাইকেলের পিছনে থাকা ব্যক্তির সাথে বহনকৃত কষ্টেপ দ্বারা পেচানো একটি প্যাকেট ছিটকে রাস্তার পার্শ্বে পড়ে যায়। তাদের ধরার চেষ্টা করলে তারা দ্রুত বেগে মোটর সাইকেল চালিয়ে পালিয়ে যায়। পরে উক্ত প্যাকেটটি তল্লাশি করে ৯৩৮ গ্রাম ওজনের ৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার সিজার মূল্য ৭৪ লাখ ১৯ হাজার ৫৮০ টাকা।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান (পিএসসি, ইঞ্জিনিয়ার্স) জানান, গত ২০২২ সাল হতে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা হতে ২৩ জন আসামীসহ মোট ৬৬ কেজি ১৬ গ্রাম স্বর্ণ আটক করা হয়েছে। যার মূল্য প্রায় ৫০ কোটি টাকা। চোরাচালান প্রতিরোধে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) সর্বদা তৎপর রয়েছে বলে তিনি জানান।

ফেব্রুয়ারি ১১.২০২৩ at ১২:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এএস/এমএইচ