সাকিবের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন পান্ডিয়া

ছবি- সংগৃহীত।

কিছুদিন আগেই নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দারুণ পারফর্ম করেছেন হার্দিক পান্ডিয়া। কিউইদের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে তো ব্যাটে-বলে জ্বলে উঠেছেন ভারতের এই অলরাউন্ডার। যার সুফল পেয়েছেন তিনি। ফেব্রুয়ারির টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে দুইয়ে উঠে এসেছেন পান্ডিয়া। অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে দুইয়ে উঠে সাকিবের খুব কাছে চলে এসেছেন ভারতীয় এই ক্রিকেটার।

ব্যাট হাতে ১৭ বলে ৩০ রানের ঝড়ো ইনিংসের পর বোলিংয়ে ১৬ রানে চার উইকেট। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টি ২০তে এমন দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সের পুরস্কার পেলেন ভারতের হার্দিক পান্ডিয়া। বুধবার আইসিসি টি ২০ অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে আফগানিস্তানের মোহাম্মদ নবীকে টপকে দুই নম্বরে উঠে এসেছেন তিনি। ৩৩ রেটিং পয়েন্ট বাড়িয়ে শীর্ষে থাকা সাকিব আল হাসানের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন পান্ডিয়া। বাংলাদেশ অধিনায়কের সঙ্গে তার রেটিং পয়েন্টের ব্যবধান এখন মাত্র দুই।

২৫২ পয়েন্ট নিয়ে চূড়ায় সাকিব। পান্ডিয়ার পয়েন্ট ২৫০। একই ম্যাচে ভারতের হয়ে টি ২০তে সর্বোচ্চ ইনিংস খেলার রেকর্ড গড়েছিলেন শুবমান গিল। ৬৩ বলে ১২৬* রানের সেই বিস্ফোরক ইনিংসের সুবাদে টি ২০ ব্যাটারদের র‌্যাংকিংয়ে এক লাফে ১৬৮ ধাপ এগিয়ে ৩০ নম্বরে উঠে এসেছেন গিল।

আরো পড়ুন:
>রমজানের ভোগ্যপণ্য সরকারে স্বস্তি, ব্যবসায়ীরা শঙ্কায়
>৬২ ঘণ্টা পর জীবিত উদ্ধার তরুণী

সাকিব টি-টোয়েন্টির পাশাপাশি ওয়ানডেতেও অলরাউন্ডারদের শীর্ষ স্থান ধরে রেখেছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন আফগানিস্তানের নবী। আর তিনে রয়েছেন বাংলাদেশের অফস্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। বোলারদের র‍্যাংকিংয়ে সপ্তম স্থানে রয়েছেন সাকিব। আর মুস্তাফিজুর রহমান নবম ও মিরাজ ১২তম স্থানে আছেন।

ফেব্রুয়ারি ০৯.২০২৩ at ১০:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/ এসআর