২১ ফেব্রুয়ারী ও জীবনানন্দ দাসের জন্মবার্ষিকী উপলক্ষ্যে প্রস্তুতি কমিটি সভা অনুষ্ঠিত

ঝালকাঠি জেলা প্রশাসকের কার্যালয় ২১ ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও জীবনানন্দ দাসের জন্মবার্ষিকী উপলক্ষ্যে প্রস্তুতি কমিটি সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১২টায় জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম এর সভাপতিত্বে এই অনুষ্ঠানে পুলিশ মোহাম্মদ আফরুজুল হক টুটুল, জেলা পরিষদ চেয়ারম্যান খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সরদার মোঃ শাহ আলমসহ প্রশাসন স্তর ও রাজনৈতিক নেতৃবর্গ উপস্থিত ছিলেন।

জীবনানন্দ দাসের ১৮ ফেব্রুয়ারী জন্মদিন উপলক্ষ্যে এ বছর ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। ঝালকাঠিতে সকাল ১০টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে এবং বিকাল ৩টায় নৌকা বাইস এর আয়োজন করা হয়েছে। ইকোপার্ক থেকে শুরু হয়ে ঝালকাঠি ডিসিপার্ক ও কালেক্টরেট স্কুলে এসে শেষ হবে। বিকাল ৪টায় শিল্প সাহিত্যের অমর নদী ধানসিড়ির তীরে জীবনানন্দ দাসের স্মৃতি রক্ষার্থে ভবন নির্মাণের ভিত্তিফলক স্থাপন করা হবে।

২৪ ফেব্রুয়ারী থেকে পক্ষকালব্যাপী ঝালকাঠি শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জীবনানন্দ মেলা শুরু হবে। ২১ ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের ক্ষেত্রে অতিতের মতই শহিদ মিনারে পুষ্পমাল্য অর্পণ এবং ২১ ফেব্রুয়ারী সঠিকভাবে পতাকা উত্তোলনের ক্ষেত্রে নিয়ম লঙ্ঘনকারীদের মোবাইল কোর্ট পরিচালিত হবে।

আরো পড়ুন:
>রাজউক কর্মচারীর বিরুদ্ধে, কমার্শিয়াল কমপ্লেক্সের ইলেকট্রিশিয়ান কে মারধরের অভিযোগ
>ঠাকুরগাঁওয়ে এইচএসসি’র ফলাফলে, অকৃতকার্যের খবর শুনে শিক্ষার্থীর আত্মহত্যা

এ উপলক্ষ্যে জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. খান সাইফুল্লাহ পনিরকে অর্থকমিটির আহ্বায়ক করা হয়েছে এবং এই কমিটিতে প্যানেল মেয়রসহ চেম্বার অব কমার্স সভাপতিকে সদস্য করে একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি প্রয়োজন অনুযায়ী অর্থ কমিটির সদস্য করতে পারবেন। এছাড়া সরদার মোঃ শাহ আলমকে আলোচনা সভার আহ্বায়ক করা হয়েছে।

ফেব্রুয়ারি ০৮.২০২৩ at ২১:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/ এসআর