রাজউক কর্মচারী কমার্শিয়াল কমপ্লেক্সের ইলেকট্রিশিয়ান কে মারধরের অভিযোগ

ঢাকার উত্তরার ৭ নং সেক্টরে অবস্থিত রাজউক কর্মচারী কমার্শিয়াল কমপ্লেক্স মার্কেটের গত নির্বাচনকে কেন্দ্র করে মার্কেট মালিক পক্ষ ও দোকানদারদের মাঝে একটা মতবিরোধ সৃষ্টি হয়। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। দীর্ঘদিন যাবৎ রাজউক সমবায় সমিতির পক্ষ থেকে একটি প্রজ্ঞাপন জারি করা থাকে যে মার্কেটে নতুন কোন দোকানপাট নির্মাণ বা মেরামত কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে করা যাবে না।

ইলেকট্রিশিয়ান সাইফুল বলেন ৩১-১-২৩ ইং তারিখ সন্ধ্যা সাত ঘটিকায় মার্কেটে তৃতীয় তলায় বোরহান সাহেব একটি দোকান নির্মাণের কাজ করতে বল্লে আমি তাকে অপারগতা দেখাই। এখান থেকেই ঘটনার সূত্রপাত হয়। পরবর্তীতে তিনি আমাকে বলেন বর্তমান দোকান মালিক সমিতির সভাপতি রতন সাহেব বিষয়টি অবগত আছেন। উত্তরে একই কথা বলায় বোরহান সাহেব ওখান থেকে চলে যান।

একই ধারাবাহিকতায় গত ৫-২-২০২৩ ইং জনৈক মিঠু সাহে আমাকে জিজ্ঞাসা করেন বোরহান সাহেবের দোকানে কে কাজ করেছে আমি উত্তরে বলি এ বিষয়ে কিছু জানিনা। তখন তিনি আমাকে বলেন তোমার অফিস জানে কাজ করলে কোন সমস্যা হবে না। গত ৬-২-২০২৩ ইং দুপুর ১২:০০ টায় আমি মার্কেটে আসিলে রতন সাহেব আমার মোবাইল নাম্বারে ফোন করে আমাকে রাজউক কর্মচারী কল্যাণ সমিতি লিমিটেডের অফিসে আসতে বলেন। আমি তার কথামতো সমিতির অফিসে আসি।

আমি ভিতরে প্রবেশ করার পর রতন সাহেব সহ সাত জনকে বসা দেখতে পাই। তখন রতন সাহেব আমাকে উদ্দেশ্য করে বলে আমি বোরহানকে কাজ করতে বলেছি এ কথা তোমাকে কে বলেছে। উত্তরে আমি বলি বোরহান সাহেব আমাকে এই কথা বলেছেন। কথাটি বলা মাত্রই তারা আমার দিকে সাত জন ক্ষিপ্ত হয়ে এসে আমাকে উপূর্যপরি কিল ঘুষি ও লাথি মারতে থাকেন।

আমার আত্মচিৎকারে ২০-২৫ জন লোক ওখানে জড়ো হয়ে তারাও আমাকে মারধর করতে থাকেন। সাইফুল উক্ত প্রতিবেদককে বলেন এ ব্যাপারে আমি উত্তরা পশ্চিম থানায় একটি অভিযোগ করেছি অভিযোগটির তদন্ত চলমান। ঘটনার সত্যতা যাচাইয়ে রাজউক কর্তৃক মনোনীত ব্যক্তি বিএম সুমনের সাথে কথা হলে তিনি জানান একটা ঘটনাঘটেছে শুনেছি দেখিনি। উক্ত মার্কেটের ব্যবসায়ী বিজয় টিভির উত্তরা প্রতিনিধি আজাদ সাহেব বলেন শুনেছি সাইফুল রতন ভাইকে লাথি ও কিল ঘুশী মেরেছে যা কোন ভাবে কাম্য নয়।

আরো পড়ুন:
>শুটিং শেষ, ঈদে আসছে সালমানের ‘কিসি কা ভাই কিসি কি জান’
>তুরস্ক-সিরিয়ায় প্রাণহানির ঘটনায় বাংলাদেশে রাষ্ট্রীয় শোক আজ

বিষয়টি জানতে উক্ত প্রতিবেদ রাজউক কর্মচারী কল্যাণ সমিতি মার্কেটের বর্তমান দোকান মালিক সমিতির সভাপতি রতন সাহেবের সাথে কথা বলতে চাইলে বলেন এই মুহূর্তে আমি একটা মিটিংয়ে আছি আমি কথা বলতে পারব না আগামীকাল আসুন। সাইফুল আরো বলেন আমি সাতজনকে অভিযুক্ত করে থানায় অভিযোগ দায়ের করেছি উক্ত অভিযোগে কাদের কাদের নাম দিয়েছেন বলায় তিনি বলেন।

জয়নাল আবেদীন (রতন),ফজলুল হক নাঈম, বোরহান, নাজিম খান, জামাল হোসেন, সাদেক, মোহাম্মদ জসিম সহ অজ্ঞাতনামা ২৫ জন। এছাড়াও তারা অফিসের ১ লক্ষ ৬৩ হাজার টাকা আত্মসাৎ করেন। তারা মার্কেটের অফিসে ভাঙচুর করেন এবং অডিটের কাগজপত্র ছিড়ে তছনছ করেন। যার আনুমানিক মূল্য ১ লক্ষ টাকা। এই ব্যাপারে উক্ত প্রতিবেদকের সাথে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে মোবাইলে কথা হলে তিনি জানান অভিযোগটির তদন্ত চলছে।

ফেব্রুয়ারি ০৮.২০২৩ at ২১:৪৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/ এসআর