সঙ্গীর কাছে যেসব কথা গোপন রাখবেন

ছবি- সংগৃহীত।

বিশ্বাস, ভরসা, পারস্পরিক সম্মান, ভালোবাসা একটি সম্পর্কে থাকতেই হবে। এই তালিকায় আরো একটি গুরুত্বপূর্ণ বিষয় স্বচ্ছতা। সঙ্গীকে মনের কথা সব বলতে পারলে বুঝবেন সম্পর্ক ধীরে ধীরে শক্তিশালী হচ্ছে। তবে সুস্থ সম্পর্ক বজায় রাখার জন্য কিছু কথা গোপন রাখাও ভালো। সম্পর্কে ভারসাম্য রাখতে হয়। যে কথাগুলো সঙ্গীকে না বলাই ভালো। এতে সম্পর্কের ভারসাম্য বজায় থাকে। কী বলবেন আর কতটা বলবেন তা জানলে সম্পর্কে ভুল বোঝার মাত্রা নিয়ন্ত্রণে থাকবে।

কোন খাতে অর্থ ব্যয় করছেন : সংসার গড়ে তুলতে দু’জনেরই সমান অবদান প্রয়োজন। তবে আপনার টাকা আপনি কোন কোন খাতে খরচ করছেন, তা সঙ্গীকে জানানো জরুরি নয়। জীবনের যে কথাগুলো গোপন রাখলেই ভালো, তার মধ্যে অন্যতম হলো এটি।

প্রাক্তনের ভালো দিকগুলো : নতুন সম্পর্কে পা দিয়ে পিছনে ফিরে তাকানো জরুরি না। অনেকেই মাঝেমাঝে সঙ্গীর সঙ্গে প্রাক্তনের কথা বলতে গিয়ে তার ভালো দিকগুলো বলে ফেলেন। বাইরে থেকে বুঝতে না পারলেও হয়তো আপনার সঙ্গীর মনে এগুলোই খারাপ লাগার জন্ম দিচ্ছে। সম্পর্কের যত্ন নিতে এগুলো এড়িয়ে চলুন।

আরো পড়ুন:
>গভীর রাতে চবিতে ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষ
>ভারতে মুক্তি পাচ্ছে পাকিস্তানি সিনেমা ‘জয়ল্যান্ড’

সঙ্গীর বাড়ির লোককে নিয়ে ধারণা : পৃথিবীতে সবাই-ই পছন্দমতো হবে না। আর এটা মেনে নিতে হবে। হতেই পারে আপনার স্বামী কিংবা স্ত্রীর বাড়ির কোনো সদস্যকে আপনার পছন্দ নয়। সেটা সঙ্গীকে না বলাই ভালো। আপনি আলাদা মানুষ। আপনার নিজস্ব কিছু পছন্দ-অপছন্দ রয়েছে, সেটাই স্বাভাবিক। তবে সেটা নিজের মনের মধ্যে রাখুন। সব কিছু বললে প্রভাব পড়তে পারে সম্পর্কে।

ফেব্রুয়ারি ০৮.২০২৩ at ১১:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/ এসআর