বিরামপুর-ফুলবাড়ী সীমান্তে এক বছরে, ছয় কোটি টাকার ভারতীয় পণ্য আটক

দিনাজপুরের বিরামপুর ফুলবাড়ি সীমান্তে ফুলবাড়ী ব্যাটালিয়ন (২৯ বিজিবি) গত ১ বছরে ৬কোটি ৩২লক্ষ ৯০হাজার ৯৬৮টাকা মুল্যের ভারতীয় মাদকদ্রব্য ও বিভিন্ন চোরাচালানী পণ্য সামগ্রী আটক করেন।

ফুলবাড়ী ব্যাটালিয়ন (২৯ বিজিবি) লেফটেনেন্ট কর্ণেল আলমগীর কবির পিএসসি এ তথ্য নিশ্চিত করে জানান, সীমান্তের ৭৮.০৫ কিলোমিটার এলাকায় বিভিন্ন সময় অভিযান চালিয়ে গত এক বছরে পর্যাক্রমে ২৬,৪৮১ বোতল ভারতীয় ফেন্সিডিল, ৩৬১২ বোতল এমকেডিল, ৮২৪৯ পিস ইয়াবা ট্যাবলেট, ১৪৭.৬৬৮ কেজি গাঁজা, ১৬৩৯ বোতল বিদেশী মদ, ৪২৪২৯ পিস নেশা জাতীয় ইনজেকশন, ৯৩৬৯৬ বোতল বাংলাদেশী যৌন উত্তেজক সিরাপ, ১৭৭ লিটার বাংলাদেশী মদ, ২৪৮১ পিস নেশা জাতীয় ট্যাবলেটসহ বিপুল পরিমাণ মাদকদ্রব্য আটক করতে সক্ষম হয়।

এছাড়াও ৪ টিএয়ারগান, ২২টি কষ্টি পাথরের মূর্তি, ২৩ কেজি কচ্ছপের শুটকি, ৩৯টি গরু এবং একটি প্রাইভেট কার, ৭৪টি মোটরসাইকেল, ১৯ টি ইজিবাইকসহ মোট ছয় কোটি বত্রিশ লক্ষ নব্বই হাজার নয়শ আটষট্টি টাকা মূল্যের বিভিন্ন চোরাচালানী পণ্য সামগ্রী আটক করেন।

আরো পড়ুন:
>ভূতাত্ত্বিক বৈশিষ্ট্য বিবেচনা না করে নগরায়ন হলে, ভূমিকম্পসহ নগর দূর্যোগের শংকা বাড়বে
>বৃক্ষরোপন ও ক্যাম্পাস পরিচ্ছন্নতায় জাবির ৪৭ ব্যাচের শিক্ষার্থীরা

উল্লেখিত অবৈধ মাদকদ্রব্য ও বিভিন্ন পণ্য সামগ্রী চোরাচালানের সাথে সম্পৃক্ততার দায়ে ১২০ জন চোরাকারবারী গ্রেফতার করা হয় এবং ৭৪ জন চোরাকারবারীর বিরুদ্ধে পলাতক হিসেবে মামলা দায়ের করা হয়।

সীমান্তের বর্তমান অবস্থা সম্পর্কে ফুলবাড়ী ব্যাটালিয়ন (২৯ বিজিবি) লেফটেনেন্ট কর্ণেল আলমগীর কবির পিএসসি জানান, সীমান্তের অবস্থান বর্তমানে অনেক ভাল, চোরাকারবারীর বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। মাদকের বিরুদ্ধে আমরা সব সময় সোচ্চার। সীমান্তে বিজিবি সদস্যরা নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে।

ফেব্রুয়ারি ০৭.২০২৩ at ১৯:৪৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/ এসআর