ঝিনাইদহে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে, যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত

ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু উপজেলায় তালাকপ্রাপ্ত স্ত্রীকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করা মামলায় সাবেক স্বামীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১-ম আদালতের বিচারক মো: বাহাউদ্দিন আহম্মেদ এ দণ্ডাদেশ প্রদাণ করেন।

মামলার বিবরণে জানা যায়- (২০১৬) সালের (২২) এপ্রিল সন্ধ্যা সাড়ে (০৭) টার সময় হরিণাকুন্ডু উপজেলার বৃত্তিরপোল গ্রামের লিপা খাতুনকে মুখে আঘাত ও শ্বাসরোধ করে হত্যা করেন তার সাবেক স্বামী একই গ্রামের ঠান্ডু মন্ডল।

এ ঘটনায় ওইদিন রাতে হরিণাকুন্ডু থানায় এজাহার করে মো: ঠান্ডু মন্ডল কে, প্রধান আসামি করেন এবং আরো (০৩) জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২/৩ জনকে আসামি করে মামলা দায়ের করেন লিপার পিতা মো: ফজলু মন্ডল।

আরো পড়ুন:
>ঝিকরগাছায় পেন ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ
>ডিজিটাল আইন বাতিলসহ সাংবাদিক হয়রানী বন্ধের দাবীতে, দিনাজপুরে মানব বন্ধন

তদন্ত শেষে (২০১৭) সালের (১৯) নভেম্বর (০৩) জনকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদক জমা দেয় পিবিআই। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে মঙ্গলবার প্রধান আসামি ঠান্ডু মন্ডলকে যাবজ্জীবন কারাদণ্ড এবং (০৫) হাজার টাকা জরিমানা করেন অনাদায়ে আরও (০৫) মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয় বিচারক। মামলার অপর দুই আসামিকে বেখসুর খালাস প্রদান করেন আদালত।

ফেব্রুয়ারি ০৭.২০২৩ at ১৯:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এমএইচ