ডিজিটাল আইন বাতিলসহ সাংবাদিক হয়রানী বন্ধের দাবীতে, দিনাজপুরে মানব বন্ধন

দেশব্যাপী সাংবাদিক নির্যাতন,মিথ্যা মামলাসহ সময় টিভির বার্তা প্রধান মুজতবা দানিশ ও রংপুর ব্যুরো প্রধাান রতন সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে হয়রানির প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন করেছে সাংবাদিক ও ক্যামেরাপারসনরা। দিনাজপুর প্রেসক্লাবের উদ্যোগে আজ মঙ্গলবার বিকেলে প্রেসক্লাবের সামনের সড়কে মানব বন্ধন ও বিক্ষোভ করেছে।

মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ সাংবাদিক হয়রানী বন্ধের আহ্বান জানান। বক্তারা সময় টিভির বার্তা প্রধান মুজতবা দানিশের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও মানহানির বিচারের দাবী জানান। এসময় বক্তব্য রাখেন ,আমাদের সময়ের জেলা প্রতিনিধি রতন সিং, নিউজ ২৪ ফকরুল হাসান পলাস, সাংবাদিক সালাউদ্দিন আহমেদ,বিটিভির মোফাসিরুল রাশেদ মিলন।

এশিয়ান টিভির রফিকুল ইসলাম ফুলাল, সাংবাদিক কাশী কুমার দাস, সাংবাদিক আব্দুল হাই, মোহনা টিভির সুবল রায়, সাংবাদিক রাকিব ,দিনাজপুর টিভি ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশন সভাপতি মনজিদ আলম শিমুল ,সাধারন সম্পাদক আরমান হোসেন এবং সময় টিভির গোলাম নবী দুলাল। ২০২২ সালের ৮ আগস্ট সময় টিভির স্ক্রলে ‘রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হকের বিরুদ্ধে ফলাফল জালিয়াতির অভিযোগ, তদন্ত ৪ সদস্যের কমিটি গঠন’ শিরোনামে একটি খবর প্রকাশিত হয়।

আরো পড়ুন:
>ঘোড়াঘাটে ট্রাক প্রাইভেট কার মুখোমুখি সংঘর্ষে, ২ জন আহত
>ঘোড়াঘাটে স্ত্রীর উপর অভিমান করে বিষপানে স্বামীর মৃত্যু

একই বছরের ২১ সেপ্টেম্বর রংপুরের সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮-এর ২৫(১) (ক)/২৯ ধারায় মিথ্যা সংবাদ প্রচারের অভিযোগ এনে ৫০ লাখ টাকার মানহানির অভিযোগ তুলে সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশ ও রংপুরের ব্যুরো প্রধান রতন সরকারের বিরুদ্ধে মামলা করা হয়।

ফেব্রুয়ারি ০৭.২০২৩ at ১৯:১২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এমএইচ