জাহাঙ্গীরনগর সোসাই‌টি ল‌্যাব‌রেট‌রি স্কু‌লের বা‌র্ষিক শিক্ষা সফর

‘প্রকৃ‌তির টা‌নে, মি‌লিত হই প্রা‌ণে প্রা‌ণে‌’এ স্লোগানকে ধারণ ক‌রে বার্ষিক শিক্ষা সফ‌র ২০২৩ এর আয়োজন ক‌রে‌ছে জাহাঙ্গীরনগর সোসাই‌টি ল‌্যাব‌রেট‌রি স্কু‌ল।

প্রায় তিন শতা‌ধিক শিক্ষার্থী ও অ‌ভিভাব‌কের উপ‌স্থি‌তিতে এ শিক্ষাসফরের মূল ভেন‌্যু ছিল গাজীপু‌রের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক।দিনব‌্যাপী এ শিক্ষাসফ‌র কর্মসূ‌চি‌টি র‌বিবার সকা‌লে স্কুল মাঠ থে‌কে শুরু হ‌য়ে সাফা‌রি পার্কে নানা আয়োজ‌নে‌র মাধ‌্যমে শেষ হয়।

কর্মসূ‌চির ম‌ধ্যে ছিল শিশু কি‌শোর‌দের বন‌্যপ্রাণী দেখা‌নো, পশু পা‌খি‌দের সা‌থে প‌রি‌চিত করা,বাংলা‌দে‌শের ঐ‌তিহ‌্য ও প্রাকৃ‌তিক প‌রি‌বে‌শের সা‌থে প‌রি‌চিত করার মাধ‌্যমে নি‌জে‌দের শেকর চেনা। এসময় শিশুরা বা‌সে ক‌রে বাঘ,হ‌রিণ, সিংহ, বানর ,জিরাফ, ভাল্লুক এর অভয়াশ্রমে প্রবেশ ক‌রে খু্ব উৎফুল্লতা প্রকাশ ক‌রে। দিন‌টি ছিল শিক্ষার্থী‌দের জন‌্য আনন্দঘন ও উপ‌ভোগ‌্য। এছাড়াও বিকা‌লে শিক্ষার্থী‌ ও অ‌ভিভাবক‌দের জন‌্য খেলাধুলা ও সাংস্কৃ‌তিক অনুষ্ঠা‌নের আয়োজন করা হয়।

এ বিষ‌য়ে জাহাঙ্গীরনগর সোসাই‌টি স্কু‌লে অষ্টম শ্রেণীর ছাত্র সবুজ মোল্লা ব‌লেন,” আজ‌কে আমরা সবাই মি‌লে গা‌ড়ি‌তে আনন্দ ক‌রে‌ছি, সাফার‌ি পা‌র্কে পশু পা‌খি দে‌খে‌ছি,খেলাধুলা ক‌রে‌ছি,সর্বাপ‌রি আজ‌কের দিন‌টি আমা‌দের জন‌্য চমৎকার উপ‌ভোগ‌্য ছিল।

‌দিনব‌্যাপী শিক্ষা সফ‌রে জাহাঙ্গীরনগর সোসাই‌টি স্কু‌ল ও ক‌লে‌জের অধ‌্যক্ষ মো: সো‌হেল রানার সভাপ‌তি‌ত্বে প্রধান অ‌ত‌ি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লের সাভার ম‌ডেল ক‌লে‌জের ভারপ্রাপ্ত অধ‌্যক্ষ মো: মিরাজুল ইসলাম খান ও বি‌শেষ অ‌তি‌থি সহকারী অধ‌্যাপক জনাব মনসুর আলী।

আরো পড়ুন:
>উপ-সহকারী ভুমি কর্মকর্তার পাশে চেয়ার পেতে কাজ করেন, কে এই রমজান!
>সাধারণ শিক্ষার্থীদের জাবি উপাচার্যের মিথ্যাচার!

এ বিষ‌য়ে অধ‌্যক্ষ মো: সো‌হেল রানা ব‌লেন,”আমরা আমা‌দের শিক্ষার্থী‌দের‌কে পাঠ‌্যবই‌য়ের পাশাপা‌শি বি‌ভিন্ন প‌রি‌বেশ ও ঐ‌তি‌হ্যের সা‌থে প‌রি‌চিত করার জন‌্য নানা কর্মসূ‌চি ক‌রে থা‌কি আজ‌কে আমা‌দের শিক্ষাসফর‌টি ছিল সাফা‌রি পা‌র্কে। এ অনুষ্ঠা‌নে অ‌ভিভাবক ও শিক্ষার্থীরা ব‌্যাপক সাড়া দি‌য়ে‌ছে এবং উপ‌ভোগ ক‌রে‌ছে। শিক্ষাসফর‌কে সফল করার জন‌্য সকলের প্রতি কৃতজ্ঞতা জানা‌চ্ছি।

ফেব্রুয়ারি ০৭.২০২৩ at ০৯:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এসআর