দৌলতপুরে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি খবির উদ্দিন।

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার কুখ্যাত মাদক ব্যবসায়ী খবির উদ্দিনকে (৪৪) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) এডভোকেট অনুপ কুমার নন্দী।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি খবির উদ্দিন দৌলতপুর উপজেলার কান্দিরপাড়া এলাকার মৃত আলিম উদ্দিন মণ্ডলের ছেলে। তিনি একজন পেশাদার মাদক ব্যবসায়ী। হেরোইন, ফেনসিডিল, গাঁজা, মদসহ বিভিন্ন মাদকদ্রব্যের ব্যবসা করতেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি খবির আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কুষ্টিয়া জেলা কারাগারে পাঠানো হয়।

জানা যায়, ২০১৭ সালের ৬ অক্টোবর রাত ৯টার দিকে দৌলতপুর উপজেলার কান্দিরপাড়া এলাকায় মাদকবিরোধী অভিযানে খবির উদ্দিনের কাছে থেকে ৫০ গ্রাম হেরোইন উদ্ধার করে র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের একটি অভিযানিক দল। এ ঘটনায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দৌলতপুর থানায় মামলা হয়।

আরো পড়ুন:
>গুচ্ছের গোলকধাঁধায় ইবি, শিক্ষার্থীদের স্বস্তির পরিবর্তে ভোগান্তি
>প্রবল ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় মৃতের সংখ্যা ১৭শ’ ছাড়াল

দায়ের করা মামলাটি তদন্ত শেষে আসামি খবির উদ্দিনের বিরুদ্ধে ২০১৭ সালের ৩০ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা শফিকুল ইসলাম। সাক্ষীদের সাক্ষ্য প্রমাণ শেষে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯(১) টেবিল ১(খ) ধারার অধীনে অপরাধ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন আদালত।

আদালতের পিপি এডভোকেট অনুপ কুমার নন্দী সাংবাদিকদের জানান, মাদকের মামলায় দোষী প্রমাণিত হওয়ায় আসামি খবিরকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

ফেব্রুয়ারি ০৬.২০২৩ at ১৯:৩৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এসআর