ইবির অর্থনীতি বিভাগের প্রথম পুনর্মিলনী উৎসব ৪ ফেব্রুয়ারি

জমকালো আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের প্রথম পুনর্মিলনী উৎসব আগামী(শনিবার) ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

বিভাগ সূত্রে জানা যায়, অর্থনীতি বিভাগের সাবেক ও বর্তমান’সহ ৩৩টি ব্যাচে শিক্ষার্থীদের জন্য প্রথম বারের মতো পুনর্মিলনী উৎসবের আয়োজন করা হয়েছে। এতে সর্বমোট ৯ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। প্রায় ১৪০০ জনের এই আয়োজনে শিক্ষক-শিক্ষার্থী ও অতিথি’সহ ১২৩০ জন ইতোমধ্যে তাদের রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন।

উৎসবকে ঘিরে শুক্রবার বিকেল ৪টায় মীর মশাররফ হোসেন একাডেমিক ভবন প্রাঙ্গনে পিঠা উৎসব এবং সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহণে মনজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

পুনর্মিলনী উৎসবের মূলপর্ব শুরু হবে আগামী ৪ ফেব্রুয়ারি সকাল ১০টায় বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী এবং অতিথিদের অংশগ্রহণে আয়োজিত র‍্যালির মধ্য দিয়ে। র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অলোচনাসভা এবং সম্মাননা প্রদান করা হবে। এছাড়াও প্রয়াত শিক্ষক ও শিক্ষার্থীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হবে।

উক্ত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া’সহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত থাকবেন।

আরো পড়ুন:
>সাকিব-ইফতিখারদের ঝড়ে বরিশালের রানপাহাড়
>ফ্রান্সের নতুন অধিনায়ক এমবাপ্পে

পুনর্মিলনী উৎসবের সার্বিক বিষয়ে অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. কাজী মোস্তফা আরিফ বলেন, বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে উৎসবটির আয়োজন সম্পন্ন করেছে। আমরা এই বিষয়ে অ্যালামনাইদের থেকেও যথেষ্ট সাহায্য পেয়েছি। এবারই প্রথম অর্থনীতি বিভাগের আয়োজনে কোন পুনর্মিলনী উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে এটা নিজের কাছে খুবই আনন্দের মনে হচ্ছে।

ফেব্রয়ারি ০৩.২০২৩ at ১৬:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর