সাকিব-ইফতিখারদের ঝড়ে বরিশালের রানপাহাড়

ছবি- সংগৃহীত।

২১ বলে সাকিব আল হাসান খেললেন ৩৬ রানের ইনিংস। ছক্কা হাঁকালেন ৪টি। ইফতিখার আহমেদের ৩১ বলে ৫১ রানের ইনিংসেও ৩টি ছক্কা। ফজলে মাহমুদের ২৯ বলে ৩৯ রানে ছক্কা ২টি। এমনকি এনামুল হক বিজয়ও ১২ রান করতে মারলেন এক ছক্কা।

বোঝাই যাচ্ছে, কতটা আক্রমণাত্মক ছিল সাকিবের ফরচুন বরিশাল। মারমুখী ব্যাটিংয়ে রানপাহাড়েই চড়েছে তারা। মিরপুরে খুলনা টাইগার্সের বিপক্ষে তুলেছে ৫ উইকেটে ১৯৪ রান। বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে সাকিবের ফরচুন বরিশাল রানের পাহাড় গড়েছে মাশরাফির সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে। সাকিব ঝড়ে ৭ উইকেট হারিয়ে বরিশালের সংগ্রহ নির্ধারিত ২০ ওভারে ১৯৪ রান।

শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নামে বরিশাল। শুরু থেকেই মারকুটে ভূমিকায় অবতীর্ণ হন দুই ওপেনার চাতুরাঙ্গা ডি সিলভা ও আনামুল হক বিজয়। সিলেটের বোলারদের তুলোধুনা করে পাওয়ার প্লের ছয় ওভারে রান তোলেন বিনা উইকেটে ৫৪।

দলীয় ৬৭ রানে বিজয় আর ৭৩ রানে সিলভার বিদায়ের পর ইফতিখার আহমেদকে নিয়ে দলকে এগিয়ে নেয়ার মিশনে নামেন দলপতি সাকিব আল হাসান। ইনিংসের দ্বাদশ ওভারে ব্যক্তিগত ১৩ রানে ইফতিখার ও ১৯ রানে রিয়াদ মাঠ ছাড়লেও উইকেট কামড়ে ধরে মার অব্যাহত রাখেন সাকিব।

আরো পড়ুন:
>ফ্রান্সের নতুন অধিনায়ক এমবাপ্পে
>শিশুদের কোলাহলে মুখর বইমেলা

ব্যক্তিগত ৩২ রানে ইমাদ ওয়াসিমের হাতে জীবন পান সাকিব। তারই সুবাদে ২৬ বলে তুলে নেন দুর্দান্ত এক অর্ধশতক। ব্যক্তিগত ৬৬ রানে তিনি ফের জীবন পান আকবর আলির হাতে। কিন্তু তৃতীয়বার সাকিবের ক্যাচ তালুবন্দি করতে সক্ষম হন মোহাম্মদ আমির। ৩১ বলে ৬৭ রান করে মাশরাফি বিন মোর্ত্তজার তৃতীয় শিকার বনে মাঠ ছাড়তে হয় তাকে।

সিলেটের ক্যাচ ও ফিল্ডিং মিসের মহড়ার সামনে শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে বোর্ডে ১৯৪ রান তুলতে সক্ষম হয় বরিশাল। ১৯৫ রানের পাহাড়সম লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমেছে সিলেট।

ফেব্রয়ারি ০৩.২০২৩ at ১৬:২৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর