কুবিতে নেত্রকোনা স্টুডেন্ট’স এসোসিয়েশনের নবীন বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠিত

বৃহস্পতিবার (২ ফেব্রয়ারি) বিকেল পাঁচটায় প্রশাসনিক ভবনের ৪১১ নম্বর কক্ষে এটি অনুষ্ঠিত হয়েছে।পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়।

এসময় উক্ত এসোসিয়েশনের সাআদ ইবনে সাঈদের সভাপতিত্বে ও নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তাসনিম হক অনন্যার সঞ্চালনায় অনুষ্ঠানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের সহযোগী অধ্যাপক জিল্লুর রহমান,আইসিটি বিভাগের প্রভাষক আলিমুল রাজী উপস্হিত ছিলেন।

এছাড়াও আরো উপস্হিত ছিলেন কুমিল্লা কোতয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সনজুর মোরশেদ,বড়লেখা টিটিসির অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মো:কামরুল হাসান,কুমিল্লা জজকোর্ট এর এডভোকেট মাহমুদা খানম (শিল্পী),বৃহত্তর ময়মনসিংহ কল্যাণ সমতির সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান ও দপ্তর ও প্রচার সম্পাদক মাজহারুল ইসলাম।

প্রথমে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।তারপর আলোচনা সভার আয়োজন করা হয়।আমন্ত্রিত অতিথিরা শিক্ষার্থীদের উদ্দেশ্য বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।সবশেষে প্রবীন শিক্ষার্থী ও অতিথিদের হাতে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।

শিক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য দিয়ে ইঞ্জিনিয়ার মো. কামরুল হাসান বলেন,নিজেকে এমনভাবে গড়ে তুলতে হবে যেন চাকরি তোমাদের খুঁজে। এজন্য তোমাদের বিভিন্ন বিষয়ে দক্ষতা বৃদ্ধি করতে হবে।

আরো পড়ুন:
>যুক্তরাষ্ট্রের আকাশে চীনা নজরদারি বেলুন
>জাবিতে মধ্যরাতে শিক্ষার্থীদের বিক্ষোভ, ছাত্রলীগের বাধা

জিল্লুর রহমান বলেন, তোমাদের একাডেমিক পড়াশোনার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সহশিক্ষা কার্যক্রমগুলোতে সম্পৃক্ত করবে।তোমাদের সৃজনশীলতা, যুক্তির মাধ্যমে নিজেকে আগামীর জন্য প্রস্তুত করতে হবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমাদের সবচেয়ে মূল্যবান জিনিস হচ্ছে মস্তিষ্ক। তাই মস্তিষ্কের ইতিবাচক ব্যবহার তোমাদের করতে হবে।

ফেব্রয়ারি ০৩.২০২৩ at ১১:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর