নওগাঁ সিমান্তে বিজিবি সদস্যদের উপরে হামলার ঘটনায় মামলা

নওগাঁর ধামইরহাট সিমান্তে মাদক বিরোধী অভিযানে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি সদস্যদের উপরে হামলাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে বিজিবির পক্ষ থেকে ৪ জনকে আসামি করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়। উক্ত আসামিরা হলো উপজেলার সুন্দরা (চন্ডিপুর) নামক গ্রামের মো. ইয়াদ আলীর তিন ছেলে আতিকুল ইসলাম (৩৫), আজিজুল ইসলাম(৩২), তোফাজ্জল হোসেন এবং তার নাতী রাকিব হোসেন (১৯)। বর্তমানে উভয় আসামি পলাতক রয়েছে।

অভিযোগ ও বিজিবি সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ঘটনার দিন বিকালে উপজেলার চকচন্ডি বিওপির নায়েক মো. মিজানুর রহমানের নেতৃত্বে সীমান্ত পিলার ২৬৫ এর নিকটে বড়পুকুরিয়া নামক এলাকার রাস্তায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে আসামি আজিজার রহমান ও রাকিব হোসেন এর মোটরসাইকেল থামিয়ে তল্লাশী করা হয়।

এমন সময়ে আসামিরাসহ আরো কয়েজন মিলে বিজিবিদের উপরে হামলা চালান এবং অস্ত্র কেড়ে নেয়ার চেষ্টা করে। পরে বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে তিন রাউন্ড ফাঁকা গুলি চালায়। এসময় আসামীরা ১টি মোটরসাইকেল, ৪০ পিচ ইয়াবা ট্যাবলেট এবং ৩বোতল ফেন্সিডিল ফেলে পালিয়ে যায়। চকচন্ডি বিওপির নায়েক মো. মিজানুর রহমান বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেন।

আরো পড়ুন:
>রাজাপুর ফাযিল মাদরাসায় নবীন বরণ অনুষ্ঠিত
>পত্নীতলায় উপকারভোগীদের মাঝে ভিডবিউবি কার্ড ও চাল বিতরণ

এ প্রসঙ্গে ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো. মোজাম্মেল হক কাজী জানান, বিজিবির অভিযোগের প্রেক্ষিতে থানায় ৪ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। দ্রুত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফেব্রয়ারি ০২.২০২৩ at ১৯:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর