পাইকগাছায় তাজমীরা হত্যার ক্লু উদ্ধারের পথে

পাইকগাছায় ২৪ ঘন্টার মধ্যে তাজমিরা (ববিতা-৩৮) হত্যার ক্লু উদ্ধারের অপেক্ষায় বলে পুলিশ জানিয়েছে। জমি সংক্রান্ত বিরোধের জেরে এ হত্যকান্ড সংগঠিত হয়েছে। ওসি মো. জিয়াউর রহমান জানান, থানা হেফাজতে ব্যাপক জিজ্ঞাসাবাদে আটক নিহত তাজমীরার সেঝভাসুর সন্ধিগ্ধ মীর শহিদুল্লাহকে বুধবার বিকেলে আদালতে ১৬৪ ধারার জবানবন্ধির জন্য আদালতে পাঠানো হয়েছে।

এদিকে বুধবার বিকেলে নিহতের লাশের ময়না তদন্ত সম্পন্ন করে গ্রামের বাড়ী ধামরাইলের পারিবারিক কবরাস্থানে দাফন করার পূর্বেই দীর্ঘ জিজ্ঞাসাবাদ শেষে নিহতের স্বামী ওবায়দুল্লাহ থানা হেফাজত থেকে বাড়ী ফিরে গেছে। মঙ্গলবার ভোরে উপজেলার চাঁদখালী ইউপি’র ধামরাইল গ্রামের পাউবো’র ভেড়িবাঁধের ভিতরে বোরো ধান ক্ষেতের আইলের পাশে গঁলায় ধারালো অস্ত্রে নিহত এ গৃহবধূ তাজমীরার মৃতদেহ উদ্ধার করা হয়।

সে স্থানীয় ওবায়দুল্লাহ মীরের স্ত্রী। পুলিশের প্রাথমিক ধারণা পারিবারিক ৭ শতক জমির বিরোধের জেরে এ হত্যাকান্ডের ঘটনা ঘটতে পারে। নিহত তাজমীরার মেয়ে এইচএসসি’র দ্বিতীয় বর্ষের ছাত্রী তামান্না জানান, সোমবার রাতের খাবার খেয়ে আব্বা এক রুমে ও আমি ও মা অন্যরুমে ঘুমিয়ে পড়ি।

কিন্তু রাতে মা কখন, কি ভাবে ঘর থেকে বের হন তা জানিনা । ভোর রাতে সজাগ হয়ে দেখি মা ঘরে নাই।,ধারনা করেছিলাম প্রতিদিনের ন্যায় মা হয়তো পাশ্ববর্তী ইটভাটায় রান্না করতে গেছে। ভোরে এক শিশু শিক্ষার্থী প্রাইভেট পড়তে যাবার পথে বাড়ী থেকে ৫শ গজ দুরে ধান ক্ষেতে রক্তাক্ত লাশ দেখে চিৎকার দিলে স্থানীয়রা সহ আমরা ছুটে এসে মা’র লাশ সনাক্ত করে পুলিশকে খবর দেই।

খবর পেয়ে পুলিশের এএসপি( ডি সার্কেল) মো. সাইফুল ইসলাম, ওসি জিয়াউর রহমান, ওসি (তদন্ত) রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে লাশের সুরোতহাল রিপোর্ট করে ময়না তদন্তের জন্য খুমেক হাসপাতালে পাঠান। এ ঘটনায় নিহতের ভাই মৌখালীর আলমগীর গাজী বাদী হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে থানায় হত্যা মামলা করেছেন,যার নং-৩২,তাং- ৩১ জানুয়ারি-২৩। হত্যকান্ড সম্পর্কে ওসি মোঃ জিয়াউর রহমান বলেন,নিহতের গঁলার বাম পাশে উপুর্যপুরি ছুরিকাঘাতের চিহ্ন পাওয়া গেছে।

আরো পড়ুন:
>জলদস্যু প্রধান মোশারফসহ আটক-২
>ঘোড়াঘাট সরকারি কলেজের একাদশ শ্রেণীর ১ম ক্লাশ

তিনি প্রাথমিক ভাবে ধারণা করছেন পারিবারিক জমির বিরোধের জেরে এ হত্যাকান্ডের ঘটনা ঘটতে পারে। সুত্র জানায় মাত্র ৭ শতক জমি নিয়ে ওবায়দুল্লাহ মীর ও কামরুল মীর গংরা নির্বাহী কোর্টে দু’পক্ষই পাল্টা-পাল্টি ১৪৪ ধারার মামলা করেছেন। ওসি মো. জিয়াউর রহমান বলেন, জমির বিরোধে হত্যাকান্ডে সন্ধিগ্ধ আটককৃত শহিদুল্লাহ মীর সহ ক’জনকে থানা হেফাজতে জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। তিনি আরোও বলেন, এ হত্যাকান্ডের রহস্য উন্মোচন হতে চলেছে।

ফেব্রয়ারি ০২.২০২৩ at ১৮:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর