জলদস্যু প্রধান মোশারফসহ আটক-২

র‍্যাব-৭ চট্টগ্রাম এর বিশেষ অভিযানে গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার জেলার কুতুবদিয়ায় চট্টগ্রাম জলদস্য প্রধান মোশারফসহ ২জন আটক ও ৮টি অস্ত্র উদ্ধার করা হয়।

গত ০১ ফেব্রুয়ারি সকাল ১১ টায় আভিযানিক দল অভিযানে আসামী ১। মোশারফ হোসেন(২৮) ২। মো. আজিজ(২৩) এবং ৩। মো. রবিউল হাসান(২০)কে আটক করে। এ সময়ে ১নং আসামী নিকট হতে ১টি দেশীয় পিস্তল উদ্ধার করা হয়।

র‌্যাব-৭, সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, গোপন সংবাদের ভিত্তিতে কতিপয় জলদস্যু অস্ত্রধারী সন্ত্রাসী কুতুবদিয়া থানাধীন বড়খোপ এলাকায় মুক্তমঞ্চ সংলগ্ন ঝাউ গাছের নিচে কতিপয় জলদস্যু অস্ত্রধারী সন্ত্রাসী অস্ত্রশস্ত্র সহ একত্রিত হয়ে অপরাধ সংঘটন করার জন্য সলাপরামর্শ ও প্রস্তুতি গ্রহন করছে। এরই ধারাবাহিকতায় আটক করা হয়।

জিজ্ঞাসাবাদের জানা যায়, তারা এলাকায় প্রভাব বিস্তার করে লবণ চাষীদের কাছ থেকে নিয়মিত চাঁদাবাজি করে আসছে। এলাকায় প্রভাব বিস্তার করে চাঁদাবাজি করার লক্ষ্যে তাদের কাছে আরো অস্ত্র-সস্ত্র রয়েছে। পরবর্তীতে আসামীদের দেয়া তথ্য অনুযায়ী গ্রেফতাকৃত আসামীদের সাথে নিয়ে কক্সবাজার জেলার কুতুবদিয়া থানাধীন শিকদার পাড়া এলাকায় একটি ছাপড়া ঘরের ভেতর হতে আসামীদের দেখানো ও নিজ বের করে দেয়া মতে ০১টি প্লাষ্টিকের বস্তার ভিতর হতে ৩টি এসবিবিএল, ০৪টি এলজি এবং ২২রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

আরো পড়ুন:
>ঘোড়াঘাট সরকারি কলেজের একাদশ শ্রেণীর ১ম ক্লাশ
>ঘোড়াঘাট আন্ত বিদ্যালয়ে ক্রিড়া প্রতিযোগিতার প্রস্তুতিমূলক সভা

জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে,জব্দকৃত অস্ত্র-সস্ত্র দ্বারা তারা এলাকায় প্রভাব বিস্তার করে লবণ চাষীদের কাছ থেকে নিয়মিত চাঁদা আদায় ও ডাকাতি করে আসছে। উল্লেখ্য, সিডিএমএস পর্যালোচনায় ধৃত ১নং আসামী শীর্ষ জলদস্যুর নামে কক্সবাজারের কুতুবদিয়া, চট্টগ্রামের পাঁচলাইশ থানায় সরকারী সম্পত্তি আত্মসাধ, সস্ত্রাসী, ডাকাতি, দুর্ধষ চাঁদাবাজী, হত্যাচেষ্টা এবং মাদক সংক্রান্তে ৬টি মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামী, উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদ সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

ফেব্রয়ারি ০২.২০২৩ at ১৮:০১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর