নারায়ণগঞ্জে বিদ্যুৎ উপকেন্দ্রে আগুন, অনেক এলাকা বিদ্যুৎহীন

ছবি- সংগৃহীত।

নারায়ণগঞ্জ শহরের খানপুরে পাওয়ার স্টেশনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে উপকেন্দ্রের ৫টি সার্কিট ব্রেকার পুড়ে গেছে। বৃহস্পতিবার ভোরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নারায়ণগঞ্জের মণ্ডলপাড়া ও হাজীগঞ্জ স্টেশনের ৬টি ইউনিটের দেড় ঘণ্টা চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। এতে বিদ্যুৎহীন হয়ে পড়েছে শহরের অনেক এলাকা।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক ফখরুদ্দিন বলেন, ‘খানপুরে ৩৩/১১ কেভি বিদ্যুৎ উপকেন্দ্রে আগুন লেগেছে বলে আমরা ভোর পাঁচটায় খবর পাই। পরে আমাদের দুটি স্টেশনের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। ভোর ছয়টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

তিনি আরও বলেন, বৈদ্যুতিক ট্রিপ ফল্ট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে আমরা ধারণা করছি। আগুনে বিদ্যুতের বেশ কিছু তার, প্যানেল বোর্ড ও সরঞ্জাম পুড়ে গেছে। তবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ বিদ্যুৎ অফিসের কর্মকর্তারা নিশ্চিত করে বলতে পারবেন।

আরো পড়ুন:
>মরিয়ম নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠন
>চাঁপাইনবাবগঞ্জ- ২ আসনে মো. জিয়াউর রহমান বিজয়ী

অগ্নিকাণ্ডের পর বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়। এটা মেরামত করতে সময় লাগবে। তবে বিদ্যুৎ উপকেন্দ্র কর্তৃপক্ষ বিকল্প ব্যবস্থা করে বিদ্যুৎ সরবরাহ করবে বলে জানতে পেরেছি। এদিকে এ বিষয়ে জানতে বিদ্যুৎ উপকেন্দ্রের সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তারা কেউ ফোন রিসিভ করেননি।

ফেব্রয়ারি ০২.২০২৩ at ১০:২০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর