নিজের আউটকে দলের জন্য আশীর্বাদ মনে করছেন ইমরুল

ছবি: সংগৃহীত

আউট হতে কখনোই ভালো লাগার কথা নয় কোনো ব্যাটসম্যানের। ইমরুল কায়েসেরও নিশ্চয়ই লাগেনি তখন। তবে ম্যাচ শেষে পেছন ফিরে তাকিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়কের মনে হচ্ছে, তিনি ওই সময় আউট হওয়ায় দলের জন্যই ভালো হয়েছে। তার বিদায়ের পর ক্রিজে গিয়েই যে ম্যাচ জেতানো বিধ্বংসী সেঞ্চুরিটি করেছেন জনসন চার্লস।

বিপিএলে মঙ্গলবার সিলেট পর্ব শেষ হয় রান উৎসবের ম্যাচ দিয়ে। খুলনা টাইগার্সের ২১০ রান টপকে বিপিএলে রান তাড়ার রেকর্ড গড়ে ম্যাচ জিতে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তামিম ইকবারে ৬১ বলে ৯৫ ও শেই হোপের ৫৫ বলে ৯১ রানের ইনিংস ছাপিয়ে অপরাজিত সেঞ্চুরি ম্যাচের নায়ক হন চার্লস। ৫ চার ও ১১ ছক্কার তাণ্ডবে ক্যারিবিয়ান ব্যাটসম্যান অপরাজিত থাকেন ৫৬ বলে ১০৭ রান করে।

রান তাড়ার শুরুটা যদিও ভালো ছিল না কুমিল্লার। প্রথম ওভারেই তাদেরকে বড় ধাক্কা খেতে হয়। বাঁহাতি পেসার শফিকুল ইসলামের বলে হাতে চোট পেয়ে মাঠ ছাড়েন ওপেনিংয়ের ভরসা লিটন কুমার দাস। তিনে নেমে অধিনায়ক ইমরুল আউট হয়ে যান ৩ বলে ৫ রান করেই।

এরপরই কুমিল্লার ঘুরে দাঁড়ানোর শুরুর। ঝড়ো ব্যাটিংয়ে দলকে জয়ের পথে ফেরান মোহাম্মদ রিজওয়ান। শুরুতে একটু সময় নিয়ে পরে জ্বলে ওঠেন চার্লস। স্রেফ ৬৯ বলে ১২২ রানের জুটি গড়েন দুজন। রিজওয়ান ৩৯ বলে ৭৩ করে আউট হওয়ার পর টর্নেডো ব্যাটিংয়ে চার্লস ম্যাচ শেষ করে দেন ১০ বল আগেই।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে অধিনায়ক ইমরুল বললেন, তার আউট এই ম্যাচে দলের জন্য ইতিবাচক হয়ে আসে। “প্রথমত আলহামদুলিল্লাহ যে এরকম একটি ম্যাচ জিততে পেরেছি। আমরা যখন ফিল্ডিং শেষে ড্রেসিং রুমে যাই, কোচকে বলেছিলাম যে, ‘স্যার, আজকে আমার মন বলছে আমরা হারব না, জিতব।’ এরকম রানের লক্ষ্যে সাধারণত কখনও মনে হয় না যে জিতব।

আরে পড়ুন:
>ভোটগ্রহণের শুরুতেই দুই প্রার্থীর সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়া
>মেট্রোরেলে উঠে ভাইরাল সাফা

অনেক সময় ১৫০-১৬০ রানেও মনে হয়, কোনো ভুল হলে হেরে যাব। কিন্তু আজকে একবারের জন্যও মনে হয়নি যে ম্যাচটা হারব, সত্যি বললাম। চোট পেয়ে মাঠ ছেড়ে যাওয়া লিটনের আঘাত খুব গুরুতর নয় বলে জানালেন ইমরুল। স্ক্যানে কোনো চিড় ধরা পড়েনি তার হাতে।

এই জয়ে ফরচুন বরিশালকে নিয়ে প্লে অফ নিশ্চিত করে ফেলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা সিলেট স্ট্রাইকার্সও নিশ্চিত করেছে আগেই। লড়াইটা এখন বাকি একটি জায়গার জন্য। যেখানে এগিয়ে আছে রংপুর রাইডার্স।

ফেব্রয়ারি ০১, ২০২৩ at ১১:৫৮:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/এমএইচ