হাথুরুসিংহেই টাইগারদের নতুন হেড কোচ, দুই বছরের চুক্তি

ছবি: সংগৃহীত

চন্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশের হেড কোচ হয়ে ফিরছেন, গুঞ্জন ডালপালা মেলছিল অনেক আগে থেকেই। তবে মাঝে আবার শোনা যায়, অস্ট্রেলিয়ায় নিউ সাউথ ওয়েলসের চাকরি ছেড়ে আসবেন না লঙ্কান এই কোচ। ফলে তৈরি হয় অনিশ্চয়তা।

যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে কখনই বলা হয়নি, হাথুরুসিংহে বাংলাদেশের কোচ হবেন না কিংবা বিকল্প ভাবছে বিসিবি। বরং অনেক গণমাধ্যমে তার না আসার খবর বের হলেও জাগো নিউজ বিশ্বস্ত সূত্র থেকে জেনে খবর ছাপিয়েছিল, হাথুরুর টাইগারদের হেড কোচ পদে ফেরা প্রায় নিশ্চিত। সেই খবর সত্যি করেই নিউ সাউথ ওয়েলসের চাকরি ছেড়েছেন হাথুরু। এবার তাকে জাতীয় ক্রিকেট দলের হেড কোচ হিসেবে দায়িত্ব দেওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে বিসিবির পক্ষ থেকে। দুই বছরের চুক্তি হয়েছে হাথুরুর সঙ্গে। ২০ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবেন এই লঙ্কান কোচ।

দ্বিতীয় মেয়াদে হেড কোচের দায়িত্ব নিচ্ছেন হাথুরুসিংহে। দক্ষিণ আফ্রিকান রাসেল ডোমিঙ্গোর স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি। বাংলাদেশ দলের হেড কোচ পদে ফেরায় উচ্ছ্বাস প্রকাশ করে হাথুরু বলেন, বাংলাদেশ জাতীয় দলকে আবারও কোচিং করানোর সুযোগ পাওয়া আমার জন্য সম্মানের। আমি যখন সেখানে ছিলাম, বাংলাদেশের মানুষের আন্তরিকতা এবং সংস্কৃতির প্রেমে পড়ে গিয়েছিলাম। আমি সেই খেলোয়াড়দের সঙ্গে আবার কাজ করার এবং তাদের সাফল্য উপভোগ করার জন্য উম্মুখ হয়ে আছি।

আরো পড়ুন:
> যশোরে আ. লীগের ৬ ইউনিটে পুরোনোদেরই আরও কয়েক বছর নেতৃত্বে থাকার বন্দোবস্ত!
> চট্টগ্রামে র‍্যাব-৭ কর্তৃক মাদকসহ আকট-২

এর আগে ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত সাকিব-তামিমদের প্রধান প্রশিক্ষক ছিলেন ৫৪ বছর বয়সী এই লঙ্কান। হাথুরুর কোচিংয়ে অবিশ্বাস্য সব অর্জন বাংলাদেশের ক্রিকেটে। বিশ্বকাপে বাংলাদেশের সেরা সাফল্য ২০১৫ সালে। সেই ওয়ানডে বিশ্বকাপে হাথুরুর কোচিংয়ে প্রথমবারের কোয়ার্টার ফাইনাল খেলে টাইগাররা।

এছাড়া ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে প্রথমবার টেস্ট জেতাসহ পাকিস্তান, ভারত এবং দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডে সিরিজে হারানোর স্বপ্নও হাথুরুর হাত ধরেই পূরণ হয় বাংলাদেশের।

জানুয়ারি ৩১, ২০২৩ at ১৯:৫০:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/এমএইচ