ঘোড়াঘাটে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে টিন ও চেক বিতরণ

দিনাজপুরের ঘোড়াঘাটে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউ টিন,চেক,চাল ও নগদ অর্থ ও কম্বল বিতরণ করা হয়েছে। ৩০ জানুয়ারী সোমবার বিকেল ৩টায় দিনাজডুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদকের সার্বিক তত্তাবধানে ও নির্দেশনায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের তাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বরাদ্দ এ সব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

প্রতিটি ক্ষতি গ্রস্থ পরিবারকে ৯ ফুট বিশিষ্ট ১ বান্ডিল ৮টি ঢেউ টিন,৩০ কেজি চাল, ৩ হাজার টাকার চেক,নগদ ২ হাজার টাকা ও ৩ পিচ করে ১০০ পিচ কম্বল বিতরণ করা হয়। এ সব ত্রাণ সামগ্রী বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মো. রাফিউল আলম।

এ সময় উপস্থিত ছিলেন,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আজিজুর রহমান, ৪ নং ঘোড়াঘাট ইউপি চেয়ারম্যান মো. আসাদুজ্জামন ভুট্টু,উপজেলা কৃষক লীগের সভাপতি ও ঘোড়াঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম আকাশ প্রমুখ।

২৯ জানুয়ারী রোববার বিকেলে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ৪ নং ঘোড়াঘাট ইউপি চেয়ারম্যান মো. আসাদুজ্জামন ভুট্টুর উদ্যোগে চাল ডালসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এ ছাড়াও একই দিন বিকেলে উপজেলার ৩ নং সিংড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য মো. মফিজল ইসলামের নেতৃত্বে স্বেচ্ছাসেবী যুবকরা চাল ডালসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করে।

তারা ইউপি সদস্য মোঃ মফিজল ইসলামের নেতৃত্বে স্বেচ্ছাসেবী মো. রুহুল আমিন, মো. আলম, মো. আবুল হোসেন ও জুয়েল রানা সহ এলাকার যুবকরা। ৮ নং ওয়ার্ডের বিভিন্ন গ্রাম থেকে বাড়ি বাড়ি গিয়ে প্রায় নগদ টাকা, চাল উত্তোলন করে প্রায় ১০ মণ চাল, সয়াবিন তেল, পিঁয়াজ, রসুন, ঝাল মরিচ সহ বিভিন্ন সামগ্রী বিতরণ করেন তারা। ঘোড়াঘাট উপজেলার খোদাদপুর চুনিয়াপাড়ায় জমি নিয়ে বিরোধের জেরে ২ জন খুন হয়।

আরো পড়ুন:
>যাত্রীবাহী দুই বাসের সংঘর্ষ, আহত-১৫
>দেশের উন্নয়ন অব্যাহত রাখতে নৌকা বিজয়ের বিকল্প নেই – এমপি প্রিন্স

নিহতের পরিবার ৫ জনকে আসামি করে মামলা করে। পুলিশ ও র‌্যাব অভিযান চালিয়ে প্রধান আসামিসহ ৪ জনকে আটক করে। এরই জের ধরে বাড়ি ঘরে অগ্নিসংযোগ, বাড়ি ঘর ভাঙচুর, প্রয়োজনীয় জিনিসপত্র লুট এবং গরু ছাগল চুরির ঘটনা ঘটে। এতে প্রায় ১৬ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্থরা। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

জানুয়ারি ৩০.২০২৩ at ১৬:৫২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর