তালা অগ্নিদগ্ধ এতিমশিশু মরিয়মকে বাঁচাতে অসহায় মায়ের আকুতি

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের চারতলায় শিশু ওয়ার্ডে ১৯ নম্বর বেডে চিকিৎসাধীন অগ্নিদগ্ধ শিশু মরিয়ম (৮) এর করুন আর্তনাদ, জীবন বাঁচাতে প্রচুর অর্থের প্রয়োজন। শিশুটিকে চিকিৎসা করাতে ৬টি বড় অপারেশন করাতে হবে। এখন পর্যন্ত মাত্র ১টি অপারেশন করা হয়েছে, তাতে দেড়লক্ষাধিক টাকা খরচ হয়েছে। বর্তমানে তার চিকিৎসা করাতে দৈনিক ৭/৮ হাজার টাকা খরচ হচ্ছে।

তার চিকিৎসা করাতে অনেক টাকার প্রয়োজন, সমাজের বিত্তবান দানশীন ব্যক্তিদের সাহায্য ও সহযোগিতা কামনা করেছেন শিশুটির মা মমতাজ বেগম। সাতক্ষীরা তালা উপজেলার জেঠুয়া মহিলা মাদ্রাসার ছাত্রী ০৮ বছরের শিশু মরিয়াম। ২৯ ডিসেম্বর ২০২২ মাদ্রাসার রান্নার চুলা থেকে জামাকাপড়ে আগুন ধরে তার শরীরের ৩০ শতাংশ পুড়ে যায়। শিশুটির মা মমতাজ বেগম জানান, নয় মাস আগে বড় মেয়ে মরিয়মকে জেঠুয়ার মহিলা মাদ্রাসা ও এতিমখানায় দিয়েছিলাম। সেখানে থেকে লেখাপড়া শিখতো।

মাদ্রাসায় রান্না করার কোন বাবুচ্চি নেই। অন্য একটা মেয়ে রান্না করছিল, সে গোসলে যাওয়ার আগে মরিয়মকে রান্না দেখার জন্য যায়। বিষয়টি মাদ্রাসার সুপার কাউকে না জানিয়ে ২ঘন্টা পর প্রথমে গ্রাম্য চিকিৎসক দ্বারা চিকিৎসা করান, কোন সুফল না হওয়ায় ৪/৫ ঘন্টা অতিবাহিত হওয়ার পর, প্রথমে সাতক্ষীরা সদর হাসপাতাল, এরপর নেওয়া হয় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে, সেখান থেকে গত ১৫ জানুয়ারি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

মাদ্রাসার সুপার মুফতি আব্দুল হামিদ জানান, আমি তার সাথে বর্তমানে ঢাকায় আছি, মাদ্রাসার রান্না ঘরের চুলা থেকে অসাবধানবসত তার শরীরে আগুন লাগে। পরিবারটি খুবই গরীব, দৈনিক ৭/৮ হাজার টাকা খরচ হচ্ছে। আরও কয়েক লক্ষ টাকার প্রয়োজন অপারেশন করতে। সবাই সহযোগীতা করছে, ইনশাল্লাহ।

আরো পড়ুন:
>
>

জালালপুর ইউনিয়নের চেয়ারম্যান মফিদুল হক লিটু বলেন, রান্না করতে গিয়ে আগুনে পুড়ে যায় মেয়েটি। সবার সহযোগিতায় তার চিকিৎসা চলছে। আমি নিজেও সহায়তা করেছি। ০১৭১৯৪৩২১০৪ অথবা ০১৯৪২১৫৮৬৬৯ সাহায্য পাঠাতে আকুতি জানিয়েছেন শিশুটির মা মমতাজ বেগম।

জানুয়ারি ২৯.২০২৩ at ১৮:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর