বাগেরহাটে এসএসসি ফরম পূরণে ব্যর্থ হয়ে স্কুলছাত্রের আত্মহত্যা!

ছবি : প্রতিকি

বাগেরহাটের মোল্লাহাট উপজেলায় আসন্ন এসএসসি পরীক্ষার ফরম পূরণে ব্যর্থ হয়ে সুজন সিকদার (১৫) নামের এক স্কুলছাত্র হতাশাগ্রস্থ হয়ে আত্মহত্যা করেছে।

রবিবার (২৯ জানুয়ারি) সকালে ছেলেটি বাড়ীর বসতঘরের এক কক্ষে ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় পুলিশ লাশ উদ্ধার করেছে। সুজন সিকদার উপজেলার গাড়ফা গ্রামের মিঠু সিকদারের ছেলে এবং সরকারি ওয়াজেদ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র।

ছেলেটি পিতা মিঠু সিকদার ও মাতা পান্না বেগম বলেন, আমাদের ছেলে সরকারি ওয়াজেদ মেমোরিয়াল স্কুলে বিজ্ঞান বিভাগে ১০ম শ্রেণির ছাত্র। তাকে স্কুলের শিক্ষকরা আসন্ন এসএসসি পরীক্ষার জন্য ফরম পূরণ করতে দেয়নি। বিষয়টি পরে বোর্ডের নির্দেশনা পেলেও পূর্ব রাগের কারণে তার ফরম পূরণ করানো হয়নি। এতে সে মানসিকভাবে হতাশাগ্রস্থ হয়ে পড়ে। শনিবার রাত ১১ টার দিকে সে তার কক্ষে গিয়ে ঘুমিয়ে পড়ে। রবিবার ভোরে দেখা যায় ঘরের ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায়। রাতের যে কোনো সময় সে আত্মহত্যা করেছে।

আরো পড়ুন:
> বাংলাদেশ-ইংল্যান্ডের প্রস্তুতি ম্যাচ বাতিল
> ৮০ হাজার টাকা নিয়ে ৩ লাখ ৪৮ হাজার পরিশোধ করেও, দুই মামলায় হাজিরা দিচ্ছেন শহিদুল

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমেন দাশ বলেন, আমরা লাশ উদ্ধার পূর্বক সুরতহাল করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছি। পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে এসএসসি পরীক্ষার জন্য ফরম পূরণ করতে না পেরে হতাশাগ্রস্থ হয়ে সে আত্মহত্যা করেছে। এ ঘটনায় প্রাথমিক অবস্থায় মোল্লাহাট থানায় একটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে।

সরকারি ওয়াজেদ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম ফরিদ উদ্দিন আহম্মেদ বলেন, আমরা কোনো শিক্ষার্থীর উপর রাগ রাখি না। বোর্ডের নির্দেশের পর সে ফরম পূরণের জন্য স্কুলে আসে নি। এজন্য তার ফরম পূরণ করা হয়নি।

জানুয়ারি ২৯, ২০২৩ at ১৮:০৫:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/এমএইচ