তিন জেলায় সড়কে প্রাণ গেল চারজনের

দেশের তিন জেলায় সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো দুজন। শনিবার সন্ধ্যার পর পৃথক সময় এসব দুর্ঘটনা ঘটে। জেলাগুলো হলো- সুনামগঞ্জ, মৌলভীবাজার ও সাতক্ষীরা।

নিহতরা হলেন- সুনামগঞ্জের সায়েম আহমদ (২৮), মৌলভীবাজারের সালেহ উদ্দিন (৩৫) ও আলী আকবর (৩৪), সাতক্ষীরা মেহেদী হাসান (২৪)।

সুনামগঞ্জ: জেলার ছাতক উপজেলার সুরমা ব্রিজে পিকআপভ্যানের ধাক্কায় সায়েম আহমদ (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন। তিনি উপজেলার কুমনা এলাকার আবুল হোসেনের পুত্র। পুলিশ ও তার পরিবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। সন্ধ্যায় উপজেলার ব্রিজের ওপর এ দুর্ঘটনা ঘটেছে।

স্থানীয়রা জানায়, বেপরোয়াভাবে দুটি পিকআপভ্যান সারিবদ্ধ হয়ে ব্রিজের উপর দিয়ে যাওয়ার সময় একটি পিকআপভ্যানের ধাক্কায় পথচারী সায়েম আহমদ সড়কের উপর লুটিয়ে পড়েন। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে প্রথমে ছাতক হাসপাতালে নিয়ে যান। পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান।

ছাতক থানার ওসি খান মোহাম্মদ খায়রুল জাকির এ খবর নিশ্চিত করেছেন।

মৌলভীবাজার: জেলার শ্রীমঙ্গলে পিকআপ-সিএনজি সংঘর্ষে সিএনজি চালকসহ দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় সিএনজির আরো এক যাত্রী গুরুতর আহত হন।

শনিবার ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের শহরতলীর হবিগঞ্জ রোডস্থ সকিনা সিএনজি স্টেশনের পাশে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- শহরের সাগরদিঘী সড়কের জমজম ফার্মেসির স্বত্ত্বাধিকারী ও উপজেলার ভূনবীর এলাকার দুদু মিয়ার পুত্র সালেহ উদ্দিন (৩৫) এবং শাসন গ্রামের রমজান আলীর পুত্র আলী আকবর (৩৪)।

আরো পড়ুন :
>অনিয়মেই সেই প্রার্থীকে নিয়োগ দিচ্ছেন কুবি উপাচার্য
>সুযোগ পেলে মন্ত্রীও হবো: হিরো আলম

পুলিশ জানায়, উপজেলার ভূনবীর এলাকা থেকে আসা শ্রীমঙ্গলগামী সিএনজিচালিত অটোরিকশা শহরতলীর হবিগঞ্জ রোডস্থ সকিনা সিএনজি স্টেশনের পাশে আসামাত্র বিপরীত দিক থেকে আসা একটি পিকআপের সাথে সংঘর্ষ হয়। এসময় স্থানীয় জনতা সিএনজির চালকসহ যাত্রীদের উদ্ধার করে ফায়ার সার্ভিসে খবর দেয়।

ফায়ার সার্ভিস কর্মীরা গুরুতর আহত তিনজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের মৌলভীবাজার স্থানান্তর করা হয়। অন্যজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

মৌলভীবাজার হাসপাতালে গুরুতর আহত দুজনকে নিয়ে গেলে তাদের উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে কিছুক্ষণ পরই সিএনজি চালক মারা যান। অপরদিকে সিলেট মেডিকেলে পৌঁছার আগেই সালেহ উদ্দিন মারা যান বলে নিহতদের স্বজনরা জানান।

সাতগাঁও হাইওয়ে পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

সাতক্ষীরা: জেলার শ্যামনগরে সড়কে দাঁড়িয়ে থাকা ট্রাকের সাথে মোটরসাইকেলের সংঘর্ষে মেহেদী হাসান (২৪) নামে এক যুবক নিহত হন। রাত ৯টার দিকে উপজেলার ধানখালী গার্লস স্কুল সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত যুবক উপজেলার কালিঞ্চি গ্রামের মাজেত গাজীর পুত্র।

স্থানীয়রা জানায়, রাত ৯টার দিকে ধানখালি রাস্তায় দাঁড়িয়ে একটি ট্রাক ধান লোড করছিল। এসময় অপর দিক থেকে দ্রুত গতিতে আসা একটি মোটরসাইকেল ট্রাকের সাথে লেগে দুই আরোহী গুরুতর আহত হন।

স্থানীয়রা তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে চিকিৎসক মেহেদী হাসানকে মৃত ঘোষণা করেন।

আরো পড়ুন :
>অনিয়মেই সেই প্রার্থীকে নিয়োগ দিচ্ছেন কুবি উপাচার্য
>সুযোগ পেলে মন্ত্রীও হবো: হিরো আলম

অলিউল্লাহ নামে অপর আরোহীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রথমে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলেও পরে অবস্থার অবনতি হওয়ায় তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরুল ইসলাম বাদল বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র– ঢাকা টাইমস

জানুয়ারি ২৯.২০২৩ at ১১:২৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর