বইমেলায় প্রকাশিত হচ্ছে কাজী ইকবালের “রুপবতী বাংলা”

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ৭ম ব্যাচের শিক্ষার্থী কাজী ইকবালের প্রথম কাব্যগ্রন্থ “রুপবতী বাংলা” আসছে এবারের অমর একুশে বই মেলায়। কাব্যগ্রন্থটি প্রকাশিত হয়েছে রয়েল পাবলিকেশন থেকে। বইটি সম্পর্কে কাজী ইকবাল বলেন, কবিতা লেখার হাতেখড়ি ২০০৭ সাল থেকে যখন দশম শ্রেণিতে পড়ি। মনের মধ্যে উঁকি দেওয়া আক্ষেপের ভাবনাগুলো ছন্দ আকারে লিখে প্রকাশ করার মধ্য দিয়ে কবিতা লেখার সূচনা। এর পর বাংলার প্রকৃতি, রূপ-রঙ, ইতিহাস-ঐতিহ্য, ও সংগ্রাম আমাকে কবিতা লিখতে অনুপ্রাণিত করে।

দীর্ঘ ১৬ বছরের জমানো স্বপ্নগুলোর গ্রন্থিত রূপ হচ্ছে আমার প্রথম কাব্যগ্রন্থ রূপবতী। আমার এই স্বপ্ন পূরণে আমার সবচেয়ে বড় সারথি ছিলেন আমার বড় ভাই মশিউর রহমান। পাঠক সমাজে কবিতার বইয়ের খুব একটা কদর না থাকলেও বাংলা সাহিত্যে কবিতার কিন্তু অনেক প্রভাব রয়েছে।

আরো পড়ুন:
> বিদ্যালয় ম্যানেজিং কমিটি নিয়ে দ্বন্দ্বে শিক্ষক-কর্মচারীর বেতন বন্ধ
> দৌলতপুর প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

কাব্যগ্রন্থটিতে কবিতাগুলো খুবই সহজ, সরল ও সাবলীল ভাষায় উপস্থাপন করা হয়েছে তাই যে কোন বয়সের পাঠকের কাছে গ্রহনযোগ্য হবে বলে আমার বিশ্বাস। আমি সবাইকে বইটি একবার হলেও পড়ে দেখার আহ্বান জানাচ্ছি আশা করছি কবিতাগুলো আপনাদের ভালো লাগবে। অমর একুশে বইমেলা-২০২৩ এ বইটি পাওয়া যাবে রয়েল পাবলিকেশনের ৫৫৪ নং স্টলে। এছাড়াও সারা বছর জুড়ে বইটি পাওয়া যাবে অনলাইন বুকশপ রকমারি

জানুয়ারি ২৮, ২০২৩ at ১৯:২০:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/এমএইচ