ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে লোকে লোকারণ্য

কুষ্টিয়ার দৌলতপুরে অনুষ্ঠিত ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে হাজারো মানুষের উপস্থিতি ঘটে। একপর্যায়ে ফুটবল মাঠটি জনসভায় রূপ নেয়। ছবি: দেশ দর্পণ

কুষ্টিয়ার দৌলতপুরে অনুষ্ঠিত একটি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ লোকে লোকারণ্যে পরিণত হয়েছে। সর্বস্তরের হাজারো মানুষের উপস্থিতিতে ফুটবল মাঠটি যেন বিশাল জনসভায় রূপ নেয়। নির্ধারিত সময়ের আগেই পুরো মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। দৌলতপুরের ইতিহাসে এর আগে কোনো টুর্নামেন্টে এত মানুষের উপস্থিতি ঘটেনি বলে এখানকার ক্রীড়ানুরাগীরা মন্তব্য করেন।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকাল ৪টায় দৌলতপুর উপজেলার আল্লারদর্গা মাধ্যমিক বিদ্যালয় মাঠে স্থানীয় আওয়ামী লীগের পৃষ্ঠপোষকতায় ‘মাহিম ফ্যাশান লিমিটেড গোল্ডেন কাপ ফুটবল টুর্নামেন্ট’ নামে আয়োজিত এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। রাজশাহী জেলা ফুটবল একাদশ ও সিরাজগঞ্জ জেলা ফুটবল একাদশের মধ্যে ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হয়। খেলায় রাজশাহী জেলা ফুটবল একাদশ ১-০ গোলে বিজয়ী হয়ে চ্যাম্পিয়ন হয়।

পরে টুর্নামেন্টে অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সাবেক সংসদ সদস্য, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আলহাজ রেজাউল হক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল জব্বার, দৌলতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সমাজকল্যাণ সম্পাদক মোতাছিম বিল্লাহ, কুষ্টিয়া জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম।

কুষ্টিয়ার দৌলতপুরে অনুষ্ঠিত ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথিরা। ছবি: দেশ দর্পণ

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, স্থানীয় হোগলবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম চৌধুরীর সভাপতিত্বে এ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অপারাপর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এতে শিরোপা ও মেডেলসহ চ্যাম্পিয়ন দলকে ৬০ হাজার টাকা প্রাইজমানি এবং রানার্সআপ দলকে ৪০ হাজার টাকা প্রাইজমানি দেয়া হয়।

প্রসঙ্গত, দৌলতপুর উপজেলার আল্লারদর্গা শিল্প এলাকায় অবস্থিত আল্লারদর্গা মাধ্যমিক বিদ্যালয় মাঠে আশির দশক থেকে শুরু করে প্রতিবছর জেলাভিত্তিক ফুটবল টুর্নামেন্টের অায়োজন হয়ে আসছে। তবে এবারের এই টুর্নামেন্টে অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে বিপুলসংখ্যক দর্শক সমাগম ঘটে। দৌলতপুরের ইতিহাসে নজিরবিহীন এই টুর্নামেন্টটি সফলভাবে সম্পন্ন করায় আয়োজকদের বিশেষ ধন্যবাদ জানান অতিথিরা। আগামী বছর আরো বড় পরিসরে ফুটবল টুর্নামেন্ট আয়োজনের প্রত্যাশা নিয়ে শেষ হয় এ বছরের এই টুর্নামেন্ট। আর এ জন্য এখানে স্টেডিয়াম নির্মাণের দাবি তোলা হয়।

জানুয়ারি ২৮.২০২৩ at ১১:১১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএইচ