সিলেটকে ৬ উইকেটে হারালো রংপুর

ছবি- সংগৃহীত।

বিপিএলে সিলেট পর্বের প্রথম ম্যাচে মাশরাফির সিলেট স্ট্রাইকার্সকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে রংপুর। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুক্রবার (২৭ জানুয়ারি) সিলেটের দেয়া ৯৩ রান তাড়া করতে নেমে ১৫.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় সোহানরা।

এ জয়ের ফলে ৭ ম্যাচ শেষে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চারে অবস্থান করছে তারা। অন্যদিকে রংপুরের বিপক্ষে হারলেও, ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে মাশরাফীর সিলেট।

সিলেটে সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে দেখেশুনে খেলেন রংপুরের দুই ওপেনার মোহাম্মদ নাঈম ও রনি তালুকদার। দুজনের ২৭ রানের জুটি ইনিংসের ষষ্ঠ ওভারে এসে ভাঙেন পেসার রেজাউর রহমান রাজা। পঞ্চম উইকেট জুটিতে আর কোনো উইকেটের পতন হতে দেননি মোহাম্মদ নেওয়াজ। ১৩ বলে এক চার ও ২ ছক্কায় ১৮ রানে অপরাজিত থাকেন এ পাক অলরাউন্ডার। অন্যদিকে শুরু থেকে রংপুরের একপ্রান্ত আগলে রাখা রনি ৩৮ বল মোকাবিলায় ২ চার ও ২ ছক্কায় ৪১ রান করে অপরাজিত থাকেন।

সিলেটের পক্ষে ৩ ওভার বল করে ১৮ রান খরচায় ২ উইকেট তুলে নেন মাশরাফী। এ নিয়ে ৮ ম্যাচে তার শিকার ১১ উইকেট। ১২ উইকেট নিয়ে আসরে সর্বোচ্চ উইকেট শিকারি এখন পর্যন্ত ওয়াহাব রিয়াজ।

আরো পড়ুন:
>গত বছর আত্মহত্যা করেছে ৪৪৬ শিক্ষার্থী
>পাকিস্তানের মন্ত্রী হলেন ওয়াহাব রিয়াজ

২০১৬ সালে রংপুরের বিপক্ষে মাত্র ৪৪ রান করে যে লজ্জার রেকর্ডটা এখনও নিজেদের দখলে রেখেছে খুলনা। তবে সিলেটের ভাগ্য ভালো এ কারণে যে, বাংলাদেশের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী পেসার তানজিম হাসান সাকিব ও দেশের ক্রিকেটের সফলতম অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা অষ্টম উইকেট জুটিতে দলকে সে লজ্জা থেকে উদ্ধার করেন।

তৃতীয় ওভারে শান্তর ছয়ের পর দশম ওভারে গিয়ে সাকিবের ব্যাটে দ্বিতীয় বাউন্ডারির দেখা পায় সিলেট। শেষ পর্যন্ত এই ব্যাটার ৫টি চার ও ২ ছক্কা হাঁকিয়ে ৩৬ বলে ৪১ রানের ইনিংস খেলে ১৯তম ওভারে বিদায় নেন। তার আগে অবশ্য মাশরাফী ২ ছক্কার মারে ২১ বলে ২১ রান করে আউট হন। তাতে সিলেটের ইনিংস থামে ৯২ রানে।

রংপুরের হয়ে হাসান মাহমুদ ১২ রান খরচায় ৩ উইকেট তুলে নেন। ১৭ রান খরচায় ৩ উইকেট নেন আজমতুল্লাহ ওমরজাই। এ ছাড়া ২টি উইকেটে নিজের পকেটে পুরেন মেহেদী হাসান।

জানুয়ারি ২৭.২০২৩ at ১৮:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর