বদলগাছীর মথুরাপুর ইউপি চেয়ারম্যান মাসুদ রানা চুরান্ত বরখাস্ত

নওগাঁর বদলগাছী উপজেলার মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ রানার বিরুদ্ধে একই ইউনিয়নের নারী উদ্যোক্তাকে যৌন হয়রানি এবং অনৈতিক প্রস্তাবের অভিযোগে ওই চেয়ারম্যানকে চুড়ান্ত বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রনালয়। বুধবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় স্থানীয় সরকার মন্ত্রনালয় এর উপসচিব মোহাম্মদ সাঈদ-উর-রহমান সাক্ষরিত এক প্রঙ্গাপনে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, নওগাঁ জেলার বদলগাছী উপজেলার মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ রানার বিরুদ্ধে একই ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা জাকিয়া সুলতানাকে যৌন হয়রানি এবং অনৈতিক প্রস্তাবের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ – এর ৩৪ (ঘ) ধারা অনুযায়ী নওগাঁর জেলা প্রশাসক ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছেন।

আরো পড়ুন:
>পূর্ণাঙ্গ হচ্ছে দর্শনা স্থলবন্দর, পাল্টে যাবে চুয়াডাঙ্গার চেহারা
>

প্রজ্ঞাপনে আরও বলা হয়, চেয়ারম্যান মাসুদ রানা কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৯ (১৩) ধারা অপরাধ সংঘটিত করায় একই আইনের ধারা ৩৪ (১) অনুযায়ী উল্লিখিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে তার স্থায়ী পদ থেকে অপসারণ করে। এবং উক্ত পদটি একই আইনে ৩৫(১) (চ) ধারা অনুযায়ী শূন্য ঘোষণা করা হয়েছে। চুড়ান্ত বরখাস্তের বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত চেয়ারম্যান মাসুদ রানার মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

জানুয়ারি ২৬.২০২৩ at ১৪:১৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএইচ