যবিপ্রবিতে নানা আয়োজনে বিশ্ববিদ্যালয় দিবস পালিত

বর্ণিল শোভাযাত্রা, কেককাটা,আলোচনা সভা, পিঠা উৎসবসহ দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) যবিপ্রবির ১৬ তম বিশ্ববিদ্যালয় দিবসকে কেন্দ্র করে নানা কর্মসূচির মাধ্যমে মুখরিত হয় ৩৫ একরের ক্যাম্পাসটি। এদিনে পিঠা উৎসব পালন করা হয়।বিভিন্ন বিভাগের পিঠা বিক্রি ও প্রদর্শনীর স্টল তৈরি করতে দেখা গেছে যার মাধ্যমে কলেবর ও জমজমাট অবস্থা বিরাজ করছে যবিপ্রবি ক্যাম্পাসে।

আজ সকালে প্রথমে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয় যেটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু হয়ে কেন্দ্রীয় লাইব্রেরি ভবনের সামনে এসে শেষ হয়। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

এরপর কেককাটা হয়।তারপর শুরু হয় নবীনবরণ ও আলোচনা অনুষ্ঠান।অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের নানা অর্জন তুলে ধরেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষকগণ,কর্মকর্তা এবং একুশে পদক প্রাপ্ত অনুজীববিজ্ঞানী উপাচার্য প্রফেসর ড.মো.আনোয়ার হোসেন।

আরো পড়ুন:
>অভয়নগরে বাহারি পিঠার সমারোহে প্রতিবেশী উৎসব অনুষ্ঠিত
>ঠাকুরগাঁও ট্রাকের চাপায় ২ জনের মৃত্যু

উল্লেখ্য, সন্ধ্যায় সকলের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের জন্য মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।এতে গান পরিবেশন করবেন নামি দাবী সব ব্যান্ড শিল্পীরা। প্রসঙ্গত, সরকার ২০০৭ সালের ২৫ জানুয়ারি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গেজেটে প্রকাশ করে। এ জন্য এ দিনটিকে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে উদযাপন করা হয়েছে।

জানুয়ারি ২৫.২০২৩ at ২১:২৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএইচ