প্ররিবেশগত সংকটাপন্ন এলাকা (ইসিএ)ব্যবস্থাপনা সম্পর্কে আলোচনা সভা

সকাল ১১:০০ টায় শ্যামনগর উপজেলা পরিষদ হলরুমে প্রতিবেশগত সংকটাপন্ন এলাকা (ইসিএ)ব্যবস্থাপনা সম্পর্কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।উক্ত সভায় সভাপতিত্ব করেন শ্যামনগর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মো. আক্তার হোসেন, প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন শ্যামনগর উপজেলার উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন।

সমুগ্রহ অনুষ্ঠানটি পরিচালনা করেন সুন্দরবন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শেখ আফজাল হোসেন স্বাগত বক্তব্য দেন সাতক্ষীরা জেলার পরিবেশ অধিদপ্তর সহকারী পরিচালক শরীফুল ইসলাম, আরও বক্তব্য দেন মুন্সিগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান অসীম মৃধা, শেখ হাসান আহম্মেদ ম্যানেজার এ্যাকুয়া ম্যাক্স, মো. আফজাল হোসেন সাংবাদিক, প্রেসক্লাব শ্যামনগর আরো অনেকে বক্তব্য দেন বক্তরা বলেন ইসিএ জেলা, উপজেলা ও ইউনিয়ন কমিটি গঠন ও ইসিএ এলাকায় বসবাসরত মানুষের জীবন মান উন্নয়নের লক্ষ্যে প্রকল্প গ্রহন করার জন্য বিশেষ অতিথি কাছে বিশেষ ভাবে আহবান করেন উপস্তিত বক্তরা।

আরো পড়ুন:
>দেড় কাঠারও কম জমিতে ঝুঁকিপূর্ণভাবে গড়ে উঠছে বহু তলা ভবন, নীরব রাজউক
>রানীশংকৈলে কালের কন্ঠ শুভ সংঘের উদ‍্যেগে শীতবস্ত্র বিতরণ

একই সাথে ১৯৯৯ সালে সুন্দরবন এর চতুর দিকে দশ কিলোমিটার ইসিএ ঘোষনা করা হলেও ইসিএ অবস্থা থেকে উত্তোলনের জন্য কোন প্রকল্প গ্রহণ না করায় পরিবেশ অধিদপ্তরের প্রতি বক্তারা খোব প্রকাশ করেন।

জানুয়ারি ২৫.২০২৩ at ২০:১৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএইচ